খেলাধুলা সর্বশেষ

শোয়েব মালিকের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ ফরচুন বরিশালের

চলমান বিপিএলের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে বড় পুঁজি সংগ্রহ করেও ম্যাচ জিততে পারেনি ফরচুন বরিশাল। এই ম্যাচে এক ওভারে তিনটি নো বলসহ ১৮ রান দের পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিক। এরপর এক বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েবের ওপর ফিক্সিংয়ে অভিযোগ আনেন বরিশালের কর্নধার মিজানুর রহমান।

মিজানুর রহমান জানান, মালিকের এমন কাণ্ডে স্পট ফিক্সিংয়ের গন্ধ পাচ্ছেন তিনি। একই সঙ্গে তিনি বিসিবির দুর্নীতি দমন ইউনিটকে তদন্তের আহবান জানান।

এই ম্যাচের পরই দুবাই চলে যান শোয়েব। সেখানে থেকেই বরিশালের সঙ্গে চুক্তি বাতিল করেন তিনি। শুক্রবার (২৬ জানুয়ারি) নিজের ভেরিফাইড এক্স অ্যাকাউন্টে একটি পোস্টে ফিক্সিংয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছে শোয়েব মালিক।

শোয়েব বলেন, ফরচুন বরিশালে আমার ভূমিকা নিয়ে সম্প্রতি যে গুজব ছড়ানো হয়েছে, সেগুলো আমি প্রত্যাখ্যান করছি। তামিম ইকবালের সঙ্গে আমার বিস্তারিত আলোচনা হয়েছে এবং আমরা মিলিতভাবেই সামনে এগিয়ে যাওয়ার পরিকল্পনা করেছি। পূর্ব-প্রতিশ্রুতির কারণে মিডিয়া এঙ্গেজমেন্টের জন্য আমাকে বাংলাদেশ ছেড়ে দুবাই যেতে হয়েছে।

বাকি ম্যাচগুলোর জন্য বরিশালকে শুভকামনা জানিয়ে এই পাকিস্তানি ক্রিকেটার বলেন, সামনের ম্যাচগুলোর জন্য ফরচুন বরিশালকে আমার শুভকামনা। যদি তাদের প্রয়োজন হয়, আমি তাদের সহায়তা করার জন্য প্রস্তুত আছি। খেলায় আমি সব সময়ই আনন্দ খুঁজে পাই এবং সামনেও তাই খুঁজে যাব। আমি পরিষ্কার করে বলতে চাই, আমি কড়াভাবেই এসব ভিত্তিহীন গুজব প্রত্যাখ্যান করছি।

তিনি বলেন, মিথ্যাচার মানুষের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে পারে এবং অপ্রয়োজনীয় দ্বিধাদ্বন্দ্ব তৈরি করতে পারে। সম্প্রতি যেসব গুজব ছড়ানো হয়েছে বিশেষ করে সেগুলোর কারণেই আমি এটার ওপর জোর দিচ্ছি।

এ ছাড়াও সেই পোস্টে মিজানুর রহমানের একটি ভিডিও শেয়ার করেছেন শোয়েব মালিক। যেখানে মিজানুর রহমান বলেন, শোয়েব মালিককে নিয়ে কদিন যাবত অনেক ধোঁয়াশা হচ্ছে। এটা পুরোপুরি ভুল একটা তথ্য। আমরা কোনো নিউজ চ্যানেল বা কাউকে এমন তথ্য দেইনি। খেলতে গিয়ে হার-জিত হতেই পারে, এটা ভিন্ন গল্প। শোয়েব মালিক তার সেরাটা দিয়ে খেলেছেন। আমরা কাউকে অভিযোগ করিনি। এমনকি তার সঙ্গেও কথা বলিনি।

 

বরিশালের মালিক আরও বলেন, আজকে অনেক মিডিয়া আমাকে কল করেছে, যেটা আমার কাছে ভালো লাগছে না। যে কারণে আমি এই বার্তাটা দিচ্ছি যে, তার প্রতি আমাদের কোনো অভিযোগ নেই। দয়া করে, বিষয়টি বড় করার চেষ্টা করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *