খেলাধুলা

২২ রান বাকি থাকতেই ইনিংস ডিক্লেয়ার অস্ট্রেলিয়ার

টেস্টে মাত্রই নিজের সেরা ব্যাটিং ফিগারে (৬৪ রান) পৌঁছুলেন প্যাট কামিন্স, তখনও তার দল ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ২২ রানে পিছিয়ে। ক্রিজে অপরাজিত থাকার পরও ঠিক সেই মুহূর্তে ইনিংস ঘোষণা করে বসলেন কামিন্স। যে সিদ্ধান্ত তখন সবাইকেই চমকে দিয়েছিল। অথচ দিনের বাকি মাত্র কয়েক ওভার। এরপর অজি অধিনায়কের সেই সিদ্ধান্ত কাজেও এসেছে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করেতে নেমে দিন শেষ হওয়ার আগে ১৩ রানেই ১ উইকেট হারিয়ে বসেছে ক্যারিবীয়রা।

ব্রিসবেনের গাব্বায় আজ (শুক্রবার) দিবা-রাত্রির টেস্টের দ্বিতীয় দিনটা গোলাপি বলের মতোই রঙিন ছিল। পুরো দিনে দু’দলই সমান দাপট দেখিয়েছে। ২৬৬ রানে প্রথম দিন শেষ করা ক্যারিবীয়রা এদিন টিকেছিল মাত্র ১৯.২ ওভার। সফরকারীরা অলআউট হয় ৩১১ রানে। এরপর অজিরা ব্যাটিংয়ে নামলে গতির ঝড় তোলেন আলজারি জোসেফ ও কেমার রোচরা। ৫৪ রানেই ৫ উইকেট হারানো স্বাগতিকদের এরপর পথ দেখিয়েছেন উসমান খাজা ও অ্যালেক্স ক্যারিরা। শেষদিকে দলের হাল ধরেন অধিনায়ক কামিন্সও

যদিও ২২ রানে পিছিয়ে থাকা অবস্থায় তিনি প্রথম ইনিংস ঘোষণা করেন। এরপর ১৩/১ নিয়ে দিন শেষ করা ক্যারিবীয়রা এখন পর্যন্ত লিড পেয়েছে ৩৫ রানের। এই ম্যাচ দিয়ে অভিষেক হয়েছিল উইন্ডিজ স্পিন অলরাউন্ডার কেভিন সিনক্লেয়ারের। তার টেস্ট অভিষেকটা স্মরণীয় করেও রেখেছেন। লড়াকু অর্ধশতকের পর একটি উইকেটও নেন বল হাতে। খাজাকে স্লিপে ক্যাচ আউট করার পর টেস্টে প্রথম উইকেট পাওয়ার আনন্দে মাঠেই জিমন্যাস্টদের মতো কয়েকটি ডিগবাজি দেন সিনক্লেয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *