খেলাধুলা

শেষ বলের নাটকীয়তায় চেন্নাইকে হারালো পাঞ্জাব

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ৯ রান। শেষ বলে প্রয়োজন ৩ রান। নিঃসন্দেহে নাটকীয় এক ম্যাচ। বোলার শ্রীলঙ্কান পাথিরানা। ব্যাটার জিম্বাবুয়ের সিকান্দার রাজা। বাউন্ডারি ঠেকানোর প্রাণান্ত প্রচেষ্টা চেন্নাই সুপার কিংস ফিল্ডারদের।

পাথিরানা স্লোয়ার দিলেন। অফসাইডে শটলেন্থের বল। সিকান্দার রাজা পুল করলেন স্কয়ার লেগের ওপর দিয়ে। ডিপ ফাইন লেগ এবং ডিপ মিডউইকেটের মাঝ দিয়ে বল চলে যাচ্ছিলো বাউন্ডারির দিকে। শেষ পর্যন্ত বল বাউন্ডারি লাইন পার হয়নি। ফিল্ডিং হয়ে যায়। কিন্তু এরই মধ্যে দৌড়ে ঠিকই তিন রান নিয়ে নিলেন সিকান্দার রাজা এবং শাহরুখ খান।

শেষ বলের এই নাটকীয়তায় ৪ উইকেটের ব্যবধানে জয় তুলে নিলো পাঞ্জাব কিংস। চেন্নাইর এম চিদাম্বরম স্টেডিয়ামে চেন্নাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো পাঞ্জাব। শীর্ষে ওঠার সুযোগ থাকলেও সেটা আর হলো না চেন্নাইয়ের জন্য।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। জবাব দিতে নেমে একেবারে শেষ বলে এসে জয় তুলে নেয় পাঞ্জাব, ৬ উইকেট হারিয়ে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চেন্নাই অধিনায়ক ধোনি। নিউজিল্যান্ডের ব্যাটার ডেভন কনওয়ের ঝোড়ো ইনিংসের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ৫২ বলে ৯২ রানের ঝড় তোলেন কনওয়ে। ১৬টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মেরে অপরাজিত থাকেন তিনি।

৩১ বলে ৩৭ রান করেন ঋুতুরাজ গায়কোয়াড়। ১৭ বলে ২৮ রান করেন শিবাম দুবে। শেষ দিকের ব্যাটাররা বেশি রান করতে পারেননি। মইন আলি ১০ রানে এবং রবিন্দ্র জাদেজা ১২ রানে আউট হন। ১৩ রানে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি।

জবাব দিতে নেমে পাঞ্জাবের কোনো ব্যাটার যে বড় ইনিংস খেলেছেন তা নয়। ওপেনার প্রাবশিরাম সিং সর্বোচ্চ ৪২ রান করেন। ৪০ রান করেন লিয়াম লিভিংস্টোন। ২৯ রান করেন স্যাম কারান, ২৮ রান করেন শিখর ধাওয়ান এবং ২১ রান করেন জিতেশ শর্মা। বড় ইনিংস না খেলেও দলীয় প্রচেষ্টায় ঠিকই জয় তুলে নেয় পাঞ্জাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *