বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

লিফট কিনতে পাবিপ্রবির প্রতিনিধি দলের বিদেশ যাওয়া স্থগিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন পাঁচটি নতুন ভবনের জন্য পাঁচটি লিফট কিনতে তুরস্কে যাওয়ার কথা ছিল তাদের। তবে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের নির্দেশে তা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (২ জুন) দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য মো. সাহাবুদ্দিনের নির্দেশেক্রমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে সকালে লিফট কিনতে বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের প্রতিনিধিদল তুরস্কে ভ্রমণের যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দুঃখজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন তাদের প্রতিনিধি এ দেশেই রয়েছেন। তাদের মাধ্যমে দেশে থেকে লিফট কেনা সম্ভব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, এ টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। এ প্রসঙ্গে পিন্টু চৌধুরি বলেন, ‘এ টাকাতো আকাশ থেকে পড়েনি। এ টাকাতো সরকার থেকে বরাদ্দ করা টাকা। ঠিকাদারের টাকাও সরকারের টাকা। ঠিকাদারের সদিচ্ছা থাকলে তিনি কাউকে প্রভাবিত না করে টাকাগুলো শিক্ষার্থীদের পেছনে ব্যয় করতে পারতেন।’

অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়া একটা আনন্দ। বিদেশ না গিয়ে ওই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করার পরামর্শ দেন তিনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *