বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

রাত ৩ টায় পুনরায় সচল হলো রাবির সার্ভার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয় গতকাল (৫ জুন) বিকেল ৩টায়। তবে ওয়েবসাইট ডাউন থাকায় ফলাফল দেখতে গিয়ে ভোগান্তির স্বীকার হয় ভর্তিচ্ছুরা। সার্ভার সচল হয় রাত ৩টার দিকে। এখন সহজেই ফলাফল দেখতে পারছে শিক্ষার্থীরা।

মূলত গতকাল সোমবার ফল প্রকাশের পর থেকেই অতিরিক্ত হিটে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ডাউন হয়ে যায়। বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের admission.ru.ac.bd পেজে প্রবেশ করার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছিলেন ফলাফল প্রত্যাশীরা।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবিদ হোসেন বলেন, গতকাল ফল প্রকাশের সাথে সাথে আমার কয়েকজন কাছের ছোট ভাইয়ের ফল দেখার চেষ্টা করতে থাকি। কিন্তু কোনোভাবেই ওয়েবসাইটে ঢুকতে পারিনি। রাত ১২টা অবধি চেষ্টা করি। না ঘুমিয়ে চেষ্টা করতে থাকি গভীর রাত পর্যন্ত। অবশেষে রাত ৩টার দিকে ওয়েবসাইটে ঢুকতে পারি। স্বনামধন্য একটি বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট পেতে এমন ভোগ পাওয়া সত্যিই লজ্জাজনক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্ল্যা বলেন, “নেটওয়ার্কিংয়ে টেকনিক্যাল সমস্যার কারণে দীর্ঘ সময় ধরে ওয়েবসাইটে প্রবেশ করতে সমস্যা দেখা দিয়েছিল। রাতেই তা স্বাভাবিক হয়েছে। মূলত লক্ষ লক্ষ শিক্ষার্থী যখন রেজাল্ট দেখতে ওয়েবসাইটে প্রবেশ করে তখন এমন সমস্যা সৃষ্টি হয়।”

উল্লেখ্য, গতকাল সোমবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। এতে পাশের গড় হার ৪১.৩৫ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *