বিনোদন

মারা গেছেন মহীনের ঘোড়াগুলির বাপিদা

মহীনের ঘোড়াগুলি’র বাপিদা আর নেই। ক্যানসারের কাছে হার মেনে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৫ জুন) না ফেরার দেশে চলে গেলেন তাপস বাপি দাস। যিনি ভক্তদের কাছে প্রিয় বাপিদা নামে পরিচিত ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে খবরটি নিশ্চিত করেন কলকাতার জনপ্রিয় গায়ক রূপম ইসলাম।

জানা যায়, ফুসফুসের ক্যানসারের তৃতীয় স্টেজে ছিলেন তিনি। অর্থাভাবে চিকিৎসা পর্যন্ত করাতে পারছিলেন না। এই দুরারোগ্য ব্যাধির বিপুল খরচের কাছে একটা সময় তার পরিবার যেন নতি স্বীকার করতে বাধ্য হয়। তখন পাশে এসে দাঁড়ান একাধিক বাংলা ব্যান্ডের গায়করা।

ক্যাকটাসের সিধু থেকে রূপম ইসলাম, অর্ক সহ গৌরব চট্টোপাধ্যায় সবাই সোশ্যাল মিডিয়াকে বেছে নেন অর্থ সংগ্রহের জন্য। পরে সরকারের পক্ষ থেকে তার চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়। কিন্তু থেমে গেল বাপিদার পথ চলা।

বাপিদার চলে যাওয়ার খবর জানিয়ে রুপম ইসলাম ফেসবুকে লিখেছেন, ‘এরকম কত বাঙ্ময় মুহূর্তই রয়ে গেল শুধু, সচল হয়েই থেকে গেল গানজীবনের অনন্ত পথ চলা। থেমে গেল বললে ভুল হবে, মারাত্মক ভুল। বাপিদা—সশরীরে তুমি আর নেই— কিন্তু সর্বত্র এভাবেই তুমি থাকবে। লাল সেলাম। বিপ্লব দীর্ঘজীবী হোক।’

শরীরে কঠিন রোগ বাসা বাঁধলেও গানকে ছাড়েননি বাপিদা। চলে যাওয়ার কয়েক মাস আগেও তিনি মঞ্চে ওঠে গান গেয়েছেন। নাকে মুখে নল লাগানো তবুও চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত হওয়া সংগীত মেলায় তিনি দর্শকদের সঙ্গে একাত্ম হয়ে গেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *