বিজ্ঞান ও প্রযুক্তি

ভাইবারে যুক্ত হল আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিশিষ্ট নতুন চ্যাটবট

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ভাইবার সম্প্রতি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) অর্থাৎ কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন চ্যাটবট ‘এআই চ্যাট অ্যান্ড ক্রিয়েট’ উন্মোচন করেছে। এই চ্যাটবট দিয়ে এখন থেকে ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা যেকোনো প্রশ্নের উত্তর খুঁজে পেতে ও অনন্য ডিজাইনের আর্ট তৈরি করতে পারবেন।

এআই প্রযুক্তির নতুন এই চ্যাটবটকে যেকোনো প্রশ্ন করলে, এটি তাৎক্ষণিক সেটার উত্তর জানিয়ে দেবে। এছাড়া চ্যাটবটটিকে দিয়ে আপনি আপনার প্রত্যাশা মতো আর্ট তৈরি করে নিতে পারবেন। উদাহারণস্বরূপ, আপনি চ্যাটবটটিকে বললেন, বেড়ালের একটি গ্রাফিক্স ছবি দিতে, যার চোখ হবে নীল, দেখতে বাস্তবের মতোই লাগবে এবং ছবির ব্যাকগ্রাউন্ড হবে কালো। চ্যাটবটটি তাৎক্ষণিক সেই ইমেজ আপনাকে তৈরি করে দেবে। অর্থাৎ নিজের পছন্দমতো যেকোনো ধরনের ইমেজ আপনি চ্যাটবটটির সাহায্যে মুহূর্তেই তৈরি করতে পারবেন। এমনকি তা অন্যের সঙ্গে শেয়ারও করতে পারবেন।

এ প্রসঙ্গে রাকুতেন ভাইবারের প্রধান নির্বাহী ওফির ইয়াল বলেন, ‘বর্তমানে, প্রযুক্তি শিল্পের মনোযোগের কেন্দ্রে রয়েছে জেনারেটিভ এআই প্রযুক্তির। প্রতিদিন নতুন নতুন মানুষ এই প্রযুক্তি ব্যবহার করে প্রতিনিয়ত বিস্ময়ের মুখোমুখি হচ্ছেন। তবে, এর কিছু কিছু টুল ব্যবহার করা কিছু মানুষের জন্য একদমই সহজ নয়। তাই, আমরা ভাইবার অ্যাপেই ভাইবার চ্যাট ব্যবহার করে এআই সেবা প্রদান করার সহজতম উপায় খুঁজে বের করেছি, যেন ব্যবহারকারীরা কেবল অ্যাপ ব্যবহার করেই ঝামেলাহীনভাবে এই সেবা ব্যবহার করতে পারেন।’

চ্যাটবটটিতে সাবস্ক্রাইবার সংখ্যা ইতিমধ্যে ৭০ হাজার ছাড়িয়েছে এবং ভিউয়ার আড়াই লাখের বেশি। যদি কেউ বুঝতে না পারেন যে কোত্থেকে শুরু করতে হবে, তাহলে ‘ইনস্পায়ার মি’তে ক্লিক করে সহজেই চ্যাটবটের সক্ষমতার উদাহরণ দেখে নিতে পারবেন।

ভাইবার অ্যাপ বা এর এক্সপ্লোর পেজের চ্যাট ফাংশনে সার্চ করে খুব সহজেই এআই চ্যাট অ্যান্ড ক্রিয়েট চ্যাটবটটি খুঁজে পাওয়া যাবে। সেখান থেকে চ্যাটবটটি সাবস্ক্রাইব করে নিলেই এআই প্রযুক্তি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হয়ে যাবে। এছাড়া এই লিংকে https://vb.me/8ab600 গিয়ে নতুন এ ফিচার ব্যবহার করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *