বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

ইনস্টাগ্রাম নিয়ে এলো ভিডিও শেয়ারের নতুন ফিচার

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে ইনস্টাগ্রাম। নিজের ছবি, ভিডিও পোস্ট করছেন নিয়মিত। প্রিয়জনের সঙ্গে কাটানো কোনো বিশেষ মুহূর্ত ভিডিও করে রিলসে শেয়ার করছেন। আবার বন্ধুদের সঙ্গে চ্যাট করছেন।

তবে মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটিতে দিন দিন যোগ হচ্ছে নতুন সব ফিচার। এবার নতুন একটি ফিচার নিয়ে ইনস্টাগ্রাম কাজ করছে। এই সপ্তাহে ইনস্টাগ্রামের নতুন নোটে সেলফি ভিডিও পোস্ট করার ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করেছে।

শিগগির ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা যে কোনো ছোট মাপের বা লুপিং ভিডিওসহ নোটে তাদের ডিফল্ট প্রোফাইলে ফোটো আপডেট করতে সক্ষম হবেন। ব্যবহারকারীরা এখন থেকে ভিডিও-র সঙ্গে টেক্সটের মাধ্যমে যে কোনো মতামত বা চিন্তাভাবনা শেয়ার করতে সক্ষম হবেন।

ব্যবহারকারীরা একটি নোট তৈরি করতে শুরু করলে প্রোফাইল ছবিতে একটি নতুন ক্যামেরা আইকন উপস্থিত হবে। সেই আইকন থেকে, তারা নোটে পোস্ট করার জন্য যে কোনো একটি ভিডিও রেকর্ড করতে পারবেন।

এই নতুন ফিচারের পাশাপাশি ইনস্টাগ্রাম এমন একটি ফিড নিয়ে পরীক্ষা করছে যা শুধু ভেরিফায়েড পেইড ব্যবহারকারীদেরই পোস্টের অনুমতি দেবে। ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মিসৌরি বলেছেন যে তাদের কোম্পানি ‘ব্যবহারকারীদের জন্য একটি নতুন নিয়ন্ত্রিত এবং ব্যবসায়ীদের নতুন ভাবে আবিষ্কারে সহায়তা করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *