বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞাপন ছাড়া ইউটিউবে ভিডিও দেখার উপায়।

 

ইউটিউব বিশেষ করে বিনোদন ও শিক্ষার অন্যতম উপকরণ। সেই সঙ্গে অর্থ উপার্জনের অন্যতম প্ল্যাটফর্ম। লক্ষ লক্ষ মানুষ প্রতিনিয়ত এই ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে হাজার হাজার ডলার উপার্জন করছে। আর ইউটিউবের আয়ের প্রধান উৎস হচ্ছে অ্যাড। এই অ্যাড দেখানোর ফলে যে অর্থ আয় হয় তার ৭৫% কনটেন্ট ক্রিয়েটরগন পেয়ে থাকে

প্রথম পদ্ধতি

প্রথমত ইউটিউবে যান। যে ভিডিও প্লে করবেন সেটি সিলেক্ট করুন। এবার ভিডিওর ইউআরএল এর মধ্যে ইউটিউব ডট কম লেখার পরে একটি ডট (.) যোগ করুন।

ধরুন, আপনার ইউটিউব ভিডিওর ইউআরএল হয় http://www. youtube. com/ bangladesh, তাহলে সেক্ষেত্রে http:// www. youtube. com./ bangladesh এই ভাবে ইউআরএল ব্যবহার করুন। এবার দেখুন ভিডিওতে আর কোনো বিজ্ঞাপন দেখাবে না। এখানে মূলত ইউআরএল এর মধ্যে একটি ডট ব্যবহার করলে ইউটিউব মূলত HostName Normalize করে না।

এক্ষেত্রে হোস্টনেম ম্যাচ না করার কারণে পেজটি একাধিক ভাগে ভিজিটরের কাছে পৌঁছে যায়। এর ফলে কোনো বিজ্ঞাপন দেখায় না।

দ্বিতীয় পদ্ধতি

প্রথমত Google Chrome অথবা Firefox Browser Open করুন। Google Chrome Setting থেকে Extension এ যান।  Firefox এর setting থেকে Ad One এ যান। এবার Ad block for YouTube Ad One/ Extension টি ইন্সটল করুন। ব্যাস কাজ শেষ।

তৃতীয় পদ্ধতি 

প্রথমে স্মার্টফোন থেকে গুগল ক্রোম ব্রাউজারে যান।ডেক্সটপ মোড ওপেন করুন। এখানে ইউটিউব লিখে সার্চ দিন।এরপর নিজেদের পছন্দমতো ইউটিউবের যে কোনও একটি ভিডিও প্লে করুন।সার্চ বারের ইউআরএলে ক্লিক করে ইউটিউবের টি’-এর পর একটি ‘হাইফেন (-)’ বসিয়ে দিন।

তথ্যসূত্র : দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *