বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

বৃ্ষ্টিতে বিপাকে পড়েছেন জাবিতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী-অভিভাবকরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে  স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়েছে। ৬ শিফটের এই পরীক্ষা চলবে ৪টা ৪০ পর্যন্ত। কিন্তু দুপুরের পরে হঠাৎ বৃষ্টিতে বিপাকে পড়েছে পরীক্ষার্থী ও অভিভাবকরা।

সরজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে বৃষ্টির পানি জমে নাজেহাল হয়ে পরেছে ব্যস্ত রাস্তাগুলো। নির্মান কাজ চলমান থাকায় এই রাস্তায় অতিরিক্ত মাটি থাকায় তা বৃষ্টির পানিতে কর্দমাক্ত হয়ে পরেছে। যেখানে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা পা পিছলে পড়ছেনও দুই একজন।

এছাড়া সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হওয়ার কারণে শিক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশে নানা জটিলতায় পড়তে হয়েছে। সকাল সাড়ে ৮টার আগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশ থাকলেও বৃষ্টি হওয়ার কারণে অনেককে দেরিতে ঢুকতে দেখা গেছে।

বৃষ্টিতে আশ্রয় নেয়ার মত ক্যাম্পাসে পর্যাপ্ত জায়গা না থাকায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকরা বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের জন্য পরীক্ষা কেন্দ্রের সামনে অপেক্ষা করছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়েরর প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, অভিভাবক ও শিক্ষার্থীদের বৃষ্টিতে যেন ভোগান্তি না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়াম জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে।  তাছাড়া অভিবাবক ও শিক্ষার্থীরা অনুষদগুলোর সামনে দাঁড়াতে পারছে। আগামী বছর থেকে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অস্থায়ী ছাউনির ব্যবস্থা রাখার চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *