লাইফস্টাইল সর্বশেষ

বাসা-অফিস-অনুষ্ঠানে, শ্যামবর্ণ কিংবা উজ্জ্বল কে কোথায় ব্যবহার করবেন কোন লিপস্টিক

নারীর মুচকি হাসিতে পাগল হয় পুরুষ। সেই মুচকি হাসির ফাঁদে পড়ে কতজন পুরুষ যে নাস্তানাবুদ হয়েছে তার ইয়ত্তা নেই। মুচকি হাসির ঝলকানিতে কেউ ধরেছে সর্বস্ব বাজি,কেউ হয়েছে দিশেহারা, এমনি কোথাও তে তৈরী হয়েছে যুদ্ধ – বিগ্রহ। ইতিহাসে রয়েছে এর অহরহ উদাহরণ।  কিন্তু নারীর এই হাসির ঝলকানিতে এত জাদু এত মোহ যেই জিনিসটা নিয়ে এসেছে তা হলো লিপস্টিক। একসময় ইউরোপের পতিতারা খদ্দেরকে আকৃষ্ট করতে পড়ত লিপস্টিক। পরে ষোড়শ শতকে রানী এলিজাবেথের লিপস্টিক বয়বহারের মাধ্যমে তা সমাজের মূলধারায় প্রচলন ঘটে।

অফিস কিংবা বিয়েবাড়ি বা পারিবারিক কোন অনুষ্ঠান উদযাপন, কিংবা ঘুরতে যাওয়ার আগে নারীদের ঠোঁট রাঙাতে ব্যবহার করেন এই লিপস্টিক। হালকা মেকআপ,ভারী মেকআপ কিংবা মেকআপ ছাড়া যাই হোক না কেন লিপস্টিক যেন অবশ্যই থাকবে। বর্তমান সময়ে লিপস্টিক এখন আর শুধু সৌন্দর্য্য জন্য নয়। এটি এখন নারীদের আত্মবিশ্বাস ও সাহসের প্রতীক।   নিখুঁত মেকআপে সৌন্দর্য ফুটিয়ে তুলতে ঠোঁটের মেকআপ ঠিকঠাক হওয়া খুব গুরুত্বপূর্ণ।আপনার পছন্দের লিপস্টিকটি যদি হয় নজরকাড়া এবং পরার কায়দায় যদি থাকে নতুনত্ব, তবেই আর পাঁচজনের ভিড়েও আপনার উপস্থিতি টের পাবেন সকলে! তবে গায়ের রঙ উজ্জ্বল না হলে কী রঙের লিপস্টিক মানাবে, তা নিয়ে সমস্যায় পড়েন অনেকেই।হরেক ব্র্যান্ডের লিপস্টিকের নতুন সম্ভারে ভরে ওঠে প্রসাধনের জগত। কোন তিন রঙের লিপস্টিক আপনার সম্ভারে থাকতেই হবে, রইল তার হদিস।

বাদামি

গায়ের রঙ যেমনই হোক না কেন, এই রঙের একটা লিপস্টিক আপনার সম্ভারে রাখা ভালো।

১) লরিয়াল কালার রিচ সিনামন টোস্ট।

২) মেবেলিন নিউ ইয়র্ক চিলি নিউড।

৩) ল্যাকমে নাইন টু ফাইভ প্রাইমার, ম্যাট লিপ কালার এমবি-১৩ ক্যারামেল কাট।

রাস্ট

বাদামির কাছাকাছি এই শেডও সবার মুখে ভাল মানায়। বিয়েবাড়ি হোক কিংবা অফিস পার্টি, ছিমছাম সাজে সকলের নজর কাড়তে চাইলে রাস্ট রঙের একটি লিপস্টিক নিজের সংগ্রহে রাখতেই পারেন।

১) মেবেলাইন নিউ ইয়র্ক সুপারস্টে ম্যাট ইঙ্ক লিকুইড লিপস্টিক।

২) কালার বার টেক মি অ্যাস আই এম লিপস্টিক ইন সিনফুল অরেঞ্জ।

৩) প্লাম ম্যাটারিফিক লিপস্টিক অন পিচ।

মেরুন

গায়ের রঙ খুব উজ্জ্বল না হলেও মেরুর রঙের লিপস্টিক কিন্তু সব রকম সাজের সঙ্গেই ভাল যায়। সীমিত সাজে লোকের নজরে আসতে লাইলে মেরুন লিপস্টিকেই সেজে উ‌ঠতে পারেন।

১) ম্যাক কসমেটিকস ডিভা।

২) ল্যাকমে অ্যাবসিলিউট ম্যাট রেভোলিউশন লিপস্টিক বারগ্যান্ডি ব্লাস্ট।

৩) সুগার-৩০ মালবেরি টেল।

এতো গেল গায়ের রংয়ের সাথে লিপস্টিক ম্যাচের কথা। কিন্তু কোথায় কোন রংয়ের লিপস্টিক পড়বেন তাও জানা জরুরী।

ফর্মাল লুকে :

ফর্মাল পোশাকের ক্ষেত্রে লিপস্টিকের শেড গাড় বা বোল্ড হলে মন্দ হয় না। তবে আজকাল অনেক ন্যুড ও হালকা শেডের চল। অফিসে ব্যবহারের জন্য যেসব রং ব্যবহার করবেন

বেবি পিঙ্ক :ফর্মাল লুকের জন্য এই রংয়ের লিপস্টিক সবথেকে সেরা ও
প্যাস্টেল গেলাপি শেড : অফিসের জন্য এই শেড একেবারে উপযুক্ত,যে কোন পোশাকের সঙ্গে মানিয়ে নেওয়া যায়

সামাজিক অনুষ্ঠান :

সামাজিক অনুষ্ঠানে পোশাক বা সাজের সাথে মিলিয়ে যেকোন রং বা শেডের লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। তবে ভারী গয়নার সাথে হালকা শেডের এবং হালকা গয়নার সাথে বোল্ড শেডের রংয়ের লিপস্টিকে নারীকে সবচেয়ে ভালো মানায়।

তবে একটা কথাও প্রচলিত আছে গোলাপ আর নারীর ঠোঁট দুটোতেই লাল রং ভালো মানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *