বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

এআইইউবির ২১ তম সমাবর্তন অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর ২১তম সমাবর্তন গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদের সম্মতিক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সমাবর্তনে সভাপতিত্ব করেন। তিনি গ্র্যাজুয়েটদের মাঝে ডিগ্রি/সনদ বিতরণ করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (এআইটি) প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইয়ামামোতো। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এআইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আব্দুর রহমান ও ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জেড লামাগনা।

২১তম সমাবর্তনে বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৭২২ ছাত্র-ছাত্রীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন বিষয়ে কৃতিত্ব ও সর্বোত্তম ফলাফল অর্জনকারী মেধাবী ছাত্র-ছাত্রীদের নিচে উল্লেখিত সম্মাননা পদক প্রদান করা হয়।

চ্যান্সেলর স্বর্ণ পদক ৩টি, ডা. আনোয়ারুল আবেদীন লিডারশিপ পদক ৩৩টি, ভাইস চ্যান্সেলর পদক ৩৪টি, সুম্মা কাম লাউড (গোল্ড) ১২৮টি, ম্যাগনা কাম লাউড (রৌপ্য) ২১৯টি ও কাম লাউড (ব্রোঞ্জ) ৫৬টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *