বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

ফেসবুক থেকে আয়ের নতুন সুযোগ আনলো মেটা

ফেসবুক থেকে আয়ের নতুন সুযোগ আনলো মেটাবিশ্বের অন্যতম জনপ্রিয় টেক জায়ান্ট মেটা। যার অধীনে আছে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মত জনপ্রিয় সব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই আছে ফেসবুকের ব্যবহারকারী।

মেটা ব্যবহারকারীদের আয়ের অনেক উপায় এনেছে। ফেসবুক থেকে বিভিন্নভাবে ঘরে বসেই আয় করা যায় লাখ লাখ টাকা। তবে এবার ব্যবহারকারীদের জন্য নতুন এক উপায় এনেছে মেটা। মনিটাইজেশন, বিজ্ঞাপনের পাশাপাশি আর কী কী উপায়ে টাকা উপার্জন করা যাবে সেই পথ দেখিয়েছে মেটা। নবাগত কনটেন্ট ক্রিয়েটরদের পাশাপাশি পুরনো ক্রিয়েটরদের জন্যও থাকছে এই সুযোগ।

৩৫টি দেশে নতুন সাবস্ক্রিপশন মডেল চালু করেছে মেটা। এই সাবস্ক্রিপশনের মাধ্যমে প্রতি মাসে ভালো টাকা আয় করতে পারবেন কনটেন্ট ক্রিয়েটররা। ফেসবুক থেকে যারা এরই মধ্যে টাকা আয় করছেন তাদের জন্য বেশ কিছু আপডেট আনা হয়েছে।

বোনাস দিচ্ছে ফেসবুক
ইনস্টাগ্রামে ইনভাইট-ওনলি বোনাসের ঘোষণা করেছে ফেসবুক। ক্রিয়েটররা তাদের সৃষ্টিশীল কাজের মাধ্যমে রিলস এবং ফটো শেয়ার করে এই রিওয়ার্ড পেতে পারেন। প্রাথমিক ভাবে নির্বাচিত কয়েকজন ক্রিয়েটরের কাছে পাঠানো হবে এই ইনভাইট-ওনলি বোনাস। রিলস এবং ছবিতে কত ভিউ হয়েছে তার উপর ভিত্তি করে বোনাস দেওয়া হবে।

ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশন
ইনস্টাগ্রামে অনেক ফলোয়ার্স রয়েছে? তাহলে এক্সক্লুসিভ কনটেন্ট বানিয়ে সাবস্ক্রিপশন চার্জ করতে পারবেন ক্রিয়েটররা। ৩৫টি দেশে এই ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশন চালু করেছে মেটা। ফলোয়াররা যখন আপনার রিলস দেখবে, সেখানেই একটি সাবস্ক্রিপশন অপশন থাকবে। আপনি প্রোফাইল ছবি স্টোরির মাধ্যমে সাবস্ক্রাইবারদের স্বাগত জানাতে পারেন।

ফেসবুক সাবস্ক্রিপশন আপডেট
ইনস্টাগ্রামের মতো ফেসবুকেও রয়েছে সাবস্ক্রিপশন। যা আগামী দিনে কয়েক লাখ ক্রিয়েটরদের অ্যাকাউন্টে রোল আউট করা হবে বলে জানিয়েছে মেটা। রিলস, ফেসবুক স্টোরির মাধ্যমে সেই সাবস্ক্রিপশন প্রমোট করা যাবে। পাশাপাশি ফ্যানদের জন্য ৩০ দিন ফ্রি সাবস্ক্রিপশনের সুযোগও রাখা হবে।

সূত্র : জাগোনিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *