বিদ্যালয় বার্তা

নতুন পাঠ্যবই নিয়ে মিথ্যাচার করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২২ সালেও করোনার প্রভাব শেষ হয়নি। কাগজের সংকট, বিদ্যুৎ সংকটসহ বিভিন্ন সংকট মোকাবিলা করে নতুন বছরে আমরা শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দিয়েছি। বই ছাপানো নিয়ে অনেকেই কটু কথা ও মিথ্যাচার করছেন। বলা হচ্ছে আমরা ইসলাম ও পর্দা প্রথাকে হেয় করেছি। বৌদ্ধ, খৃষ্টান, হিন্দুত্ববাদ ও সমকামীতাকে উস্কে দিয়েছি, পৌত্তলিকতা ও সমকামিতাকে প্রশ্রয় দিয়েছি, মুসলিম শাসকদের হেয় করেছি। আদৌ কি তাই? মূলত এগুলো মিথ্যাচার। বিশেষ করে ধর্মীয় বক্তারা এই মিথ্যাচারগুলো বেশি করছেন।

সোমবার (৩০ জানুয়ারি) বেলা ২টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, চিলে কান নিয়ে গেছে প্রবাদের মতো আপনারা চিলের পিছনে না ছুটে কানে হাত দিয়ে সত্যতা যাচাই করে দেখবেন। বইয়ের ভুলগুলো ধরিয়ে দিতে পারবেন যেকেউ। তবে মিথ্যাচার করবেন না। বইয়ে ভুল থাকাটা খুবই স্বাভাবিক। সেগুলো আপনারা আমাদের ধরিয়ে দিলে আমরা সাথে সাথে সেগুলো সংশোধন করে দিব। তবে এবার আমাদের বইগুলো সবাই পড়ছেন। ফলে ভুলগুলো উঠে আসছে। তাই আমরা সহজেই তা সংশোধন করতে করতে পারছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *