বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

ঢাবির ২৯ তম উপাচার্য হিসেবে দ্বায়িত্ব নিলেন অধ্যাপক মাকসুদ কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২৯তম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন অধ্যাপক  ড. এ এস এম মাকসুদ কামাল। শনিবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে নবনিযুক্ত উপাচার্য দায়িত্ব গ্রহণ করেন। এ সময় সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, শিক্ষক সমিতির সদস্য, প্রভোস্ট ও ডিনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাবেক উপাচার্য অধ্যাপক ড.মো. আখতারুজ্জামানকে ধন্যবাদ জানিয়ে  নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আমাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২৯তম উপাচার্যের দায়িত্ব দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা। তিনি গত বুধবার আমাকে ডেকেছিলেন এবং পরামর্শ দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে কীভাবে কাজ করতে হবে।

তিনি বলেছেন, এটা আমারও বিশ্ববিদ্যালয়। আমিও চাই বিশ্বে শিক্ষার মধ্যে উচ্চতায় যায়। সেজন্য যত সহযোগিতার প্রয়োজন, তা প্রধানমন্ত্রী করবেন। ইতিমধ্যে তিনি শেষ সহযোগিতা করেছেন। করোনাকালীন সময়ের মধ্যে হলগুলোকে সংকটের হাত থেকে বাঁচাতে, বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধি করতে। কিছু কাজ শেষ হয়েছে এবং কিছু বাকি আছে। কীভাবে এ বিশ্ববিদ্যালয়কে মানসম্মত একটা জায়গায় উপনীত করা যায় এবং একটা টিম হিসেবে কীভাবে কাজ কর যায় সে পরামর্শ তিনি দিয়েছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *