বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

টেলিগ্রাম চ্যানেলে স্টোরি শেয়ার করবেন যেভাবে

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টেলিগ্রাম। প্রতিনিয়ত আপডেট হচ্ছে প্ল্যাটফর্মটি। কিছুদিন আগেই টেলিগ্রামে চালু হয়েছিল স্টোরি দেওয়ার ফিচার। সব ব্যবহারকারীদের জন্যই এই ফিচার চালু হয়েছে। এবার আরও একটি নতুন আপডেট টেলিগ্রামে লঞ্চ হয়েছে।

টেলিগ্রাম স্টোরিতে ব্যবহারকারীরা মিউজিক যুক্ত করতে পারবেন। এছাড়াও টেলিগ্রাম স্টোরিতে রিঅ্যাকশন দেওয়া যাবে স্টিকারের সাহায্যে। হোয়াটসঅ্যাপের মতো টেলিগ্রামেও ব্যবহারকারীরা ভিউ ওয়ান্স মোডে মিডিয়া শেয়ার করতে পারবেন। মিডিয়া ফাইল সেন্ড এবং শেয়ার দু’ক্ষেত্রেই এই অপশন কাজে লাগানো যাবে। আবার পরিবর্তন করাও সম্ভব হবে।

হোয়াটসঅ্যাপের আগেই টেলিগ্রামে চ্যানেল ফিচার চালু হয়েছে। এখন টেলিগ্রাম চ্যানেলেও স্টোরি শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। টেলিগ্রামের স্টোরি ফিচার অনেকটা ইনস্টাগ্রাম স্টোরির মতোই। ৬, ১২, ২৪ এবং ৪৮ ঘণ্টার জন্য স্টোরি আপলোড করতে পারবেন ব্যবহারকারীরা। টেলিগ্রাম অ্যাকাউন্টের পাশাপাশি চ্যানেলেও এই স্টোরি আপলোড করা যাবে।

তবে বর্তমানে প্রিমিয়াম ইউজারদের থেকে বুস্ট পেলেই এই ফিচার টেলিগ্রাম চ্যানেলে কাজ করবে। একজন ব্যবহারকারী প্রতি একটি বুস্ট দেবে টেলিগ্রাম প্রিমিয়াম, যে কোনো চ্যানেলেই এটা প্রযোজ্য হবে। একটি টেলিগ্রাম চ্যানেল বুস্ট পেলে একাধিক পর্যায় তৈরি হবে। এক একটি পর্যায় বা লেভেলের ক্ষেত্রে চ্যানেলের অ্যাডমিনরা একটি করে অতিরিক্ত স্টোরি পোস্ট করতে পারবেন প্রতিদিন।

একটি টেলিগ্রাম চ্যানেলে থাকা স্টোরি কারা দেখতে পাবেন, আর কারা পাবেন না, সেটা ব্যবহারকারীরা ঠিক করতে পারবেন। অর্থাৎ কোন চ্যানেল দেখা যাবে সেটা ঠিক করার ক্ষমতা থাকবে আপনার হাতে।

টেলিগ্রাম ইউজাররা এবং টেলিগ্রাম চ্যানেলের ক্ষেত্রেও স্টোরিতে রিঅ্যাকশন স্টোরি এবং মিউজিক যুক্ত করতে পারবেন। ব্যবহারকারীরা এবং চ্যানেলের ক্ষেত্রে স্টিকারে রিঅ্যাকশন দেওয়া যাবে। ভিউয়াররা সেখানে একটি ট্যাপ করে রেসপন্ড করতে পারবেন।

প্রিমিয়াম ব্যবহারকারীরা ৫টি রিঅ্যাকশন স্টিকার দিতে পারবেন এক একটি স্টোরিতে। এছাড়াও স্টোরিতে অডিও যোগ করার ক্ষেত্রে অরিজিনাল অডিও বেছে নিতে পারবেন ইউজাররা। এর পাশাপাশি ভিউ ওয়ান্স সেটিংসের ক্ষেত্রে ৩০ সেকেন্ডের একটি ডিসপ্লে মোডও পাবেন ইউজাররা। ভিউ ওয়ান মোডে পাঠানো মিডিয়া ফাইল একবার খুলে দেখে নিলে তা মুছে বা ডিলিট হয়ে যাবে। আর দেখা যাবে না। এই মিডিয়া ফাইলের স্ক্রিনশট নেওয়া যাবে না। সেভ করাও সম্ভব হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *