খেলাধুলা

টাকা দিয়ে জামিন পেলেন ধর্ষন মামলায় অভিযুক্ত আলভেজ

বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ৯০ লাখ টাকার মুচলেকা দিয়ে জামিন পেলেন দানি আলভেজ। ধর্ষণ মামলায় দণ্ডিত আসামি ব্রাজিলিয়ান এই ডিফেন্ডারকে আজ শর্ত সাপেক্ষে জামিন মঞ্জুর করেছেন বার্সেলোনার একটি আদালত।

জামিন মিললেও স্পেন ছেড়ে যেতে পারবেন না আলভেজ। মামলার বাদী কিংবা তাঁর আবাসস্থল কিংবা কর্মস্থলের এক হাজার মিটারের ধারে কাছেও না ঘেঁষার নির্দেশনাও আদালত দিয়েছেন বার্সেলোনার সাবেক খেলোয়াড়কে। এখানেই শেষ নয়, পাসপোর্ট জমা রেখে প্রত্যেক সপ্তাহেই আদালতে আলভেজকে দিতে হবে হাজিরাও।

গত বছরের ডিসেম্বরে বার্সেলোনার সাটন নাইট ক্লাবের বাথরুমে এক তরুণীকে ধর্ষণ করেছিলেন বলে আলভেসের বিরুদ্ধে অভিযোগ ওঠে। ঘটনার তিন সপ্তাহ পর পুলিশ আটক করে আলভেজকে। গত মাসে ধর্ষণের দায়ে আদালত সাড়ে চার বছরের জন্য কারাদণ্ড দেন ৪০ বছর বয়সী আলভেজকে। এই শাস্তির কমানোর জন্য আলভেজ এবং শাস্তি বৃদ্ধির জন্য প্রসিকিউশন আদালতে আপিল করেছে।

জামিন আবেদন নিয়ে আদালতের শুনানিতে আলভেজের আইনজীবী ইনেস গার্দিওলা বলেন, জামিনে থাকলে আলভেজ স্পেনের বাইরে যাবেন না। মামলার কোনো আলামত-প্রমাণও ধ্বংস করার চেষ্টা করবেন না। ভিডিও কলে যুক্ত হয়ে এ সময় ব্রাজিলিয়ান ডিফেন্ডার বলেন, ‘আমি ন্যায়বিচারে বিশ্বাসী। আমি কোথাও পালিয়ে যাব না। শেষ পর্যন্ত আদালতের হাতেই থাকব।’

আদালত শর্ত সাপেক্ষে জামিন আবেদন মঞ্জুর করলেও এই জামিনের বিরুদ্ধে তিন দিনের মধ্যে আপিলেরও সুযোগ আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *