খেলাধুলা

জানা গেল কি কারণে আর্জেন্টিনার দ্বায়িত্ব ছাড়তে চান স্কালোনী

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর থেকেই ফুটবল জগতে নতুন করে এক আলোচনা শুরু হয়েছে। সেই সঙ্গে নানা রকমের জল্পনা-কল্পনার গুঞ্জণ ছড়াচ্ছে। মারাকানায় সেই ম্যাচটি সমর্থকদের দাঙ্গা এবং পুলিশের লাঠিপেটার কারণেই বিতর্ক সৃষ্টি করেছিল।

এরপর প্রায় আধাঘণ্টা পর খেলা মাঠে গড়ালে নিকোলাস ওতোমেন্ডির একমাত্র গোলে ম্যাচটি জিতে নেয় আলবিসেলেস্তেরা। তবে ম্যাচ শেষে অনেকটা বিনা মেঘে বজ্রপাতের মতো আসে কোচ লিওনেল স্কালোনির পদত্যাগের ইঙ্গিতে। যা নিয়ে আর্জেন্টাইন সমর্থকদের মনে মিশ্র প্রতিক্রিয়া ডালপালা মেলছে।

সেদিন ম্যাচ শেষে আচমকাই গণমাধ্যমকে স্কালোনি জানান, ‘আমি ভবিষ্যতে কি করব না করব তা নিয়ে আমাকে অনেক ভাবতে হবে। এই দল স্থায়ীভাবে যখন আপনাকে চায় তখন আপনার মাঝেও সর্বোচ্চ শক্তিটুকু জমা থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমি এখনই বিদায় বলছি না, তবে সে সম্ভাবনা একেবারে কমও নয়।’ বর্তমান আলবিসেলেস্তে দলটির বেশ ভালো একজন কোচ প্রয়োজন জানিয়ে তিনি বলেন, ‘এই দলটির এমন একজন কোচের প্রয়োজন যার মাঝে সম্ভাব্য সব কিছুই আছে।

এদিকে স্কালোনির এমন মন্তব্যের পরই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিয়া তাপিয়ার সঙ্গে বিশ্বজয়ী কোচের বিরোধের খবর গণমাধ্যমে আসে। আর্জেন্টাইন গণমাধ্যমে দাবি করা হয়, সভাপতির সঙ্গে মতানৈক্যের কারণেই পদত্যাগ করছেন মেসিদের কোচ।

 

আবার বিভিন্ন গণমাধ্যমে দাবী করা হয়, আর্জেন্টিনার দায়িত্ব ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিতে পারেন স্কালোনি। এজন্য নাকি বিশ্বকাপজয়ী এই কোচের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে লস ব্লাঙ্কোসরা। এমন হলে কার্লো আনচেলত্তির স্থলাভিষিক্ত হবেন তিনি।

এদিকে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছিল, কোপা আমেরিকার ড্র সামনে রেখে তাপিয়া শিগগিরই স্কালোনির সঙ্গে বৈঠকে বসবেন। তাকে কোচ হিসেবে রাখার জন্য সম্ভাব্য সবকিছু করবেন বলেও জানা গিয়েছিল। তবে তাপিয়ার সঙ্গে স্কালোনির কোনো বৈঠকই এখনও পর্যন্ত হয়নি।

আর্জেন্টাইন খ্যাতনামা সাংবাদিক গ্যাস্টন ইদুল সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানিয়েছেন, মেসিদের বিশ্বজয়ী কোচ স্কালোনি স্পেনে ফিরে গেছেন। সেখানে মালোর্কায় তার নিজ বাড়িতেই অবস্থান করবেন তিনি।

 

ইদুল আরও জানিয়েছেন, দায়িত্ব ছাড়ার ব্যাপারে খুব তাড়াতাড়িই কোনো সিদ্ধান্ত আসবে না। তবে এ বছর শেষ হওয়ার আগেই কোচ এবং তাপিয়ার মধ্যে বৈঠক হবে। সেই সঙ্গে স্কালোনি যে কোপা আমেরিকার ড্রতে যাবেন না তা-ও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *