খেলাধুলা সর্বশেষ

জন্মদিনে জোড়া গোল দিয়ে সিটিকে জেতালেন আলভারেজ

জীবনের ২৪ বসন্তে গতকাল পা দিয়েছেন হুলিয়ান আলভারেজ। স্মরণীয় মুহূর্তকে দুর্দান্তভাবে রাঙালেনও তিনি। গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচে তাঁর জোড়া গোলে বার্নলিকে ৩–১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

জোড়া গোলে একটা রেকর্ডও গড়েছেন আলভারেজ। ফুটবলের পরিসংখ্যানবিষয়ক এক্স অ্যাকাউন্ট অপটার জোর তথ্য অনুযায়ী, ইংলিশ প্রিমিয়ার লিগে জন্মদিনে কমপক্ষে জোড়া গোল করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় তিনি। আর সব মিলিয়ে দশম ফুটবলার।

দুর্দান্ত পারফরম্যান্সের জন্য গুরুর কাছ থেকে প্রশংসাও পেয়েছেন আলভারেজ। সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা বলেছেন, ‘জুলিয়ান অবিশ্বাস্য এবং একজন অসাধারণ ফুটবলার। সে আমাদের অনেকভাবে সহায়তা করছে। সত্যি ভালো। তার জন্মদিনের জন্য আমি খুব খুশি হয়েছি। তবে শুধু গোলের জন্য নয়, সে আমাদের জন্য যা করে।’

ইতিহাদে ২২ মিনিটের মধ্যে গতকাল জোড়া গোল পায় ম্যানসিটি। ২টি গোলই করেন আলভারেজ। প্রথমটি ১৬ মিনিটে করেন হেডে আর ২২ মিনিটে করেন ডান পায়ে। তবে তাঁকে সহায়তা করা কেভিন ডি ব্রুইনার বুদ্ধিদীপ্ত নিচু ফ্রি কিকটা ছিল দেখার মতো। আর কোনো গোল না হলে দুই দলই বিরতিতে যায়।

তবে বিরতির রেশ শেষ হতে না হতেই তৃতীয় গোল পেয়ে যায় সিটি। ৪৬ মিনিটে দলকে তৃতীয় লিড এনে দেন রদ্রি। অন্যদিকে যোগ করা সময়ে ব্যবধান কমান বার্নলির আমিন আল-দাখিল। সিটির গোলের সংখ্যা অবশ্য আরও বাড়তে পারত। যদি না এই ম্যাচ দিয়েই চোট কাটিয়ে ফেরা আর্লিং হালান্ড দুটি সহজ গোলের সুযোগ হাতছাড়া না করতেন। ডি ব্রুইনার বদলি হিসেবে ম্যাচের ৭১ মিনিটে বদলি নামেন তিনি।

বার্নলির বিপক্ষে এ জয়ে টানা ১৩ ম্যাচ জিতল ম্যানসিটি। গোলের ব্যবধানটাও চোখে লাগার মতো। সিটির ৪৬ গোলের বিপরীতে ২ গোল বার্নলির। এর অর্থ বার্নলির কোচ ভিনসেন্ট কোম্পানিকে যেন কোচিং শিক্ষাও দিলেন গার্দিওলা। যেমনটা খেলোয়াড় থাকার সময় সিটিতে দীক্ষা নিয়েছেন কোম্পানি।

অন্যদিকে অ্যানফিল্ডে চেলসিকে ৪–১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে লিভারপুল। গোল চারটি করেছেন—ডিয়াগো জোতা, কনর ব্র্যাডলি, ডমিনিক সোবোসজলাই ও লুইস দিয়াজ। চেলসির হয়ে ব্যবধান কমানো গোলটি ক্রিস্টোফার এনকুকুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *