বিনোদন

চবি শিক্ষার্থী সালাহ উদ্দিন দ্বিতীয়বারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিলেন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী হিসেবে দ্বিতীয়বারের মতো বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন সালাহ উদ্দিন। তিনি বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৯টা থেকে কক্সবাজার জেলার টেকনাফের শাহ পরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলা চ্যানেলের এ সাঁতার প্রতিযোগিতার আয়োজন করেছে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সটিম বাংলা’ নামের দুটি সংগঠন। দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক পরিসরে আয়োজিত সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়ে ১৬.১ কিলোমিটার পথ সাঁতরে পাড়ি দেন চবির এ শিক্ষার্থী। মোট ৩৫ জন প্রতিযোগীর মধ্যে তার অবস্থান ৪র্থ।

সালাহ ছাড়া চবির আরও দুই শিক্ষার্থী এবারের প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। তারা হলেন, পরিসংখ্যান বিভাগের ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আজাদ ও পালি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী উজ্জ্বল চৌধুরী।

সালাহ উদ্দিন বলেন, ২০১৭ সাল থেকেই স্বপ্ন ছিল কোনো একদিন আমিও বাংলা চ্যানেল পাড়ি দেব। সেই লক্ষে ৫ বছর ধরে স্বপ্ন বাস্তবায়ন করতে নিজেকে প্রস্তুত করি। ২০২১ সালে প্রথমবার অংশ নিয়ে সফলভাবে পাড়ি দিতে পেরেছিলাম। এবারও অংশগ্রহণ করে সফলভাবে পাড়ি দিতে পেরেছি। আমার অর্জনে কৃতজ্ঞতা বাবা-মায়ের প্রতি। সামনে যেন আরও ভালো করতে পারি এজন্য সবার দোয়া চাই।

প্রসঙ্গত, ২০২১ সালের ২০ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম শিক্ষার্থী হিসেবে সাঁতরে বাংলা চ্যানেল পাড়ি দেয়ার গৌরব অর্জন করেছিলেন সালাহ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *