বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

খরচ কমাতে অনলাইনে সপ্তাহে একদিন ক্লাস নিবে ইবি

করোনা মহামারি ও বৈশ্বিক পরিস্থিতির কারণে উন্নয়ন প্রকল্পের ব্যয়, রেভিনিউ খাতের ব্যয় সাশ্রয় ও হ্রাস করা এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের ব্যয় সাশ্রয়কল্পে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

সরকারি নির্দেশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী সবার মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত হয়। রোববার (৩০ জুলাই) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনা মহামারি ও বৈশ্বিক পরিস্থিতির কারণে সরকারি নির্দেশনা মোতাবেক উন্নয়ন প্রকল্পের ব্যয়, রেভিনিউ খাতের ব্যয় সাশ্রয় ও হ্রাস করা, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ব্যয় ২৫ শতাংশ সাশ্রয় করা আবশ্যক। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী সবার মতামত গ্রহণ করা হলে সকলে সহমত পোষণ করেন। ফলে সিদ্ধান্ত অনুযায়ী প্রতি সপ্তাহের সোমবার ক্লাসসমূহ অনলাইনে পরিচালিত হবে। এছাড়া পরীক্ষা সোমবার অনুষ্ঠিত হবে না। তবে অফিস যথারীতি চালু থাকবে।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান জাগো নিউজকে বলেন, এ সপ্তাহ আগের মতোই চলবে। আগামী সপ্তাহ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *