প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

ক্যান্সারকে জয় করতে পারলেন না মাভাবিপ্রবির শিক্ষার্থী নির্জনা

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নির্জনা আফরিন নিসা ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। নির্জনা পেলভিক ক্যানসারে আক্রান্ত ছিলেন। এক মাসের মধ্যে তাকে হারিয়ে শোকাহত আত্মীয়-স্বজন ও সহপাঠীরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাজধানীর মিরপুরে ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নির্জনা।

পরিবারের সদস্যরা জানান, গত এক থেকে দেড় মাস আগে তার পেটের এক পাশে তিনটি ছোট টিউমারের মত দেখা দেয়। এরপর তিনি খাবারে অরুচি এবং পেটে ব্যথা অনুভব করেন। পরে পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিকভাবে জানা যায় তার টিউমার হয়েছে। এরপর অবস্থা আরও খারাপের দিকে গেলে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়ে জানা যায় টিউমারের ভেতরে ক্যানসারের জীবাণু রয়েছে।

এরপর তার অবস্থা আরও খারাপের দিকে গেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হয়। সেখানে চিকিৎসকরা জানান, তিনি ক্যানসার স্টেজের প্রথম ধাপে রয়েছেন। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একটি কেমোথেরাপি দিয়ে সুস্থভাবে বাসায় চলে যায়। বাসায় যাওয়ার ৫ থেকে ৭ দিনের মাথায় ফের অসুস্থ হলে বিএসএমএমইউর অনকোলজি বিভাগে ভর্তি করা হয়। একদিন পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু সেখানে সিট না পেয়ে মিরপুর ডেল্টা মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। সেখানে একদিন পরেই তার মৃত্যু হয়।

নির্জনার আকস্মিক মৃত্যুতে হতভম্ব সহপাঠী সবার কাছে তার আত্মার মাগফিরাত কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *