খেলাধুলা

কেন ব্রাজিল দলের কোচ হচ্ছেন না ডন কার্লো

একটা লম্বা সময় ব্রাজিলের ফুটবল ভক্তরা আশাবাদী ছিল তাদের কোচ নিয়ে। কার্লো অ্যানচেলত্তি আসবেন কোপা আমেরিকার ঠিক আগেমুহূর্তে। বদলে দেবেন পুরো দলকে এমনটাই ছিল প্রত্যাশা। কারণও আছে। ক্লাব পর্যায়ে রিয়াল মাদ্রিদে ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, ক্যাসেমিরোদের সফলভাবে পরিচালনা করেছিলেন ‘ডন কার্লো’ হিসেবে খ্যাতি পাওয়া অ্যানচেলত্তি। 

তবে ব্রাজিল ভক্তদের হতাশ করেছেন এই ইতালিয়ান ট্যাকটিশিয়ান। আচমকাই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন ২০২৬ পর্যন্ত। ২৯ ডিসেম্বর আনচেলত্তির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়টি নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এরপরেই নিশ্চিত হয় ব্রাজিলের ডাগআউটে আসছেন না তিনি।

এর পেছনে সবচেয়ে বড় কারণ হিসেবে দেখা হচ্ছে ব্রাজিল ফুটবল ফেডারেশনের সভাপতি এডনালদোকে সরিয়ে দেওয়া। রিও ডে জেনিরোর এক আদালতের রায়ে তাকে সরিয়ে দেওয়ার আদেশ করা হয়। এডনালদোই অ্যানচেলত্তিকে আনার ব্যাপারে কাজ করছিলেন।

তবে মঙ্গলবার (২ জানুয়ারি) এসব ইস্যুতে মুখ খুলেছেন কার্লো অ্যানচেলত্তি। লস ব্লাঙ্কোসদের হয়ে নিজের অবস্থান ব্যক্ত করে জানালেন এটাই তার শেষ ঠিকানা, ‘রিয়াল মাদ্রিদই আমার ক্যারিয়ারের শেষ ঠিকানা। আমি কোচিং ছেড়ে দিলেও এখানেই থাকতে পারতাম।’

ব্রাজিলের সঙ্গে চুক্তির বিষয়ে গর্ব করলেও রিয়ালকে নিজের প্রথম পছন্দ বলতেও দ্বিধা করেননি এই ইতালিয়ান, ব্রাজিলের সঙ্গে আমার কথা হয়েছিল কিন্তু আমার প্রথম পছন্দ রিয়াল মাদ্রিদ। সেটি সবসময়ের জন্যই। তবে ব্রাজিলের সঙ্গে আমার কথা হওয়ার বিষয়ে আমি গর্বিত।

রিয়াল মাদ্রিদের সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল আনচেলত্তির। সে চুক্তি আরও ২ বছর বাড়িয়ে নিয়েছে দুই পক্ষ। ফলে ২০২৬ সাল পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকছেন তিনি। তার এই সিদ্ধান্তের পর এবার নতুন কোচ খোঁজার দিকে মন দিচ্ছে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *