খেলাধুলা

ডোপ কেলেংকারিতে দুই বছরের জন্য নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গাবিগোল

ডোপ পরীক্ষায় প্রতারণা চেষ্টার অভিযোগে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ফ্ল্যামেঙ্গোর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গাব্রিয়েল বারবোসা।

গাবিগোল নামে পরিচিত ২৭ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের বিরুদ্ধে অভিযোগ, অপ্রত্যাশিত ডোপিং টেস্টের সময় কর্তৃপক্ষকে সহযোগিতা করেননি। যেটা অনুষ্ঠিত হয় রিও ডি জেনেইরোর ক্লাব হেডকোয়ার্টারে। তার বিরুদ্ধে এই শাস্তির ঘোষণা দিয়েছে ব্রাজিলের এক ক্রীড়া আদালত। শাস্তিটি কার্যকর হচ্ছে গত বছরের ৮ এপ্রিল থেকে। শাস্তির বিরুদ্ধে অবশ্য আবেদন করতে পারবেন তিনি।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছ, গাবিগোল টেস্টের দিন সূচি মানেননি। ডোপ পরীক্ষার অফিসারদের সঙ্গে দুর্ব্যবহারের পাশাপাশি নির্দেশনাও মানতে রাজি হননি তিনি।

বিবৃতিতে আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘যে খেলোয়াড়কে আজ কোর্টে আনা হয়েছে সংখ্যাগরিষ্ঠের মতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, তার ক্ষেত্রে প্রতারণার ডোপ বিরোধী নিয়মের লঙ্ঘন ঘটেছে।’

শাস্তি ঘোষণার পর সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন গাবিগোল। তার দাবি, ‘আমি কোনও পরীক্ষায় বাধা কিংবা প্রতারণা করিনি।’ তিনি আত্মবিশ্বাসী উচ্চ আদালতে নির্দোষ প্রমাণিত হবেন, ‘আমি আত্মবিশ্বাসী যে, উচ্চ আদালতে নির্দোষ প্রমাণিত হবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *