বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

কর্মকর্তাদের আন্দোলনে অচল হয়ে পড়েছে পবিপ্রবি,ভোগান্তিতে শিক্ষক-শিক্ষার্থীরা

কর্মকর্তা-কর্মচারীদের ক্রমাগত আন্দোলন ও কর্মবিরতিতে স্থবির পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)। যার ফলশ্রুতিতে শিক্ষক-শিক্ষার্থীদের একাডেমিক ও প্রশাসনিক কাজে সীমাহীন ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে। গত সোমবার (৩০ জানুয়ারি) থেকে লাগাতার এ আন্দোলনে ৬ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান রাখার ঘোষণা দিয়েছে পবিপ্রবি কর্মকর্তা পরিষদ।

এর আগে গত ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের সভাপতি মোঃ সাইদুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক মোঃ ওয়াজকুরুনী স্বাক্ষরিত উক্ত দাবি সংবলিত আল্টিমেটাম কপি রেজিস্ট্রারের কাছে হস্তান্তর করা হয় এবং ৩০ জানুয়ারির মধ্যে দাবি আদায় না হলে কর্মকর্তাগণ কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘটসহ সকল কর্মসূচি পালনের ঘোষণা দেন। পরবর্তীতে গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের ৫০তম সভায় কর্মকর্তা-কর্মচারীদের পদন্নোয়নের বিষয়টি আলোচনা হলেও তা বোর্ড সদস্যদের আপত্তির মুখে অনুমোদন হয়নি।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদের দাবিগুলোর মধ্যে রয়েছে- অত্র বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের গুরুত্বপূর্ণ দপ্তরে কর্মরত যাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে তাদেরকে প্রশাসনের বাহিরে বদলি করা, অভিন্ন নীতিমালা প্রণয়নে আপডেট কমিটি রিপোর্ট রিজেন্ট বোর্ডের সভায় অনুমোদন করা, সহকারী রেজিস্ট্রার পদের স্কেল ষষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার পদের স্কেল চতুর্থ গ্রেডে উন্নীত করা, অর্গানোগ্রাম কমিটিতে কর্মকর্তা পরিষদের প্রতিনিধি রাখা এবং প্রতি অর্থবছরে ৩টি বাছাই বোর্ড ও ৩টি রিজেন্ট বোর্ডের সভা আহবান করা ইত্যাদি উল্লেখযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *