কলেজ বার্তা বিদ্যালয় বার্তা বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

আজ বিশ্ব শিক্ষক দিবস

এখন থেকে প্রতিবছর ৫ অক্টোবর ‘জাতীয় শিক্ষক দিবস’ এর পরিবর্তে ‘বিশ্ব শিক্ষক দিবস’ উদযাপিত হবে। একই সঙ্গে দিবস উদযাপনের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা এ বিষয়ক পরিপত্রের ‘খ’ ক্রমিকে অন্তর্ভুক্তকরণের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে এ প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে এ অনুমোদনের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

এছাড়া বৈঠকে ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি (সংশোধন) আইন, ২০২৩’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন হয়েছে।

ফেনী জেলার সোনাগাজীতে সরকারি মালিকানাধীন ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) এবং জাপানের মারুবিনি করপোরেশনের যৌথ উদ্যোগে ফেনী সোলার পাওয়ার কোম্পানি লিমিটেড শিরোনামে জয়েন ভেঞ্চার এগ্রিমেন্ট (জেভিএ) গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

একই সঙ্গে মন্ত্রিসভা বিমসটেক সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে স্বাক্ষরিত বিমস্টেক কনভেনশন অন মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট ইন ক্রিমিনাল ম্যাটার্স অনুসমর্থনের প্রস্তাব অনুমোদন দিয়েছে।

বাংলাদেশ ও জর্ডানের মধ্যে কো-অপারেশন ইন দ্য ফিল্ড অব ম্যানপাওয়ার বিষয়ক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের প্রস্তাবও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *