বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

বাংলাদেশী টিকটকারদের জন্য কর্মশালা আয়োজিত

জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক তাদের কমিউনিটি গাইডলাইন সম্পর্কে সচেতনতা বাড়াতে বাংলাদেশে একটি প্রচারণা শুরু করেছে। এই উদ্যোগের কেন্দ্রীয় অংশ হিসেবে টিকটক আয়োজন করছে একটি ধারাবাহিক ওয়ার্কশপ।

দেশের ক্রিয়েটরদের জন্য প্ল্যাটফর্মের কমিউনিটি গাইডলাইন সম্পর্কে বোধগম্যতা বাড়াতে এই ওয়ার্কশপের উদ্যোগ নেওয়া হয়েছে। প্ল্যাটফর্মটিকে নিরাপদ এবং প্রাণবন্ত করার একটি অন্যতম প্রচেষ্টা হলো টিকটকের এই প্রচারণা। কমিউনিটির নিরাপত্তা এবং সমৃদ্ধির প্রতি টিকটকের যে প্রতিশ্রুতি, এই প্রচারণা সেটিরই একটি অংশ। যা একইসঙ্গে দায়িত্বশীল কনটেন্ট তৈরি করতেও উৎসাহিত করে।

টিকটকের কমিউনিটি গাইডলাইন একটি বিশাল কাঠামো হিসাবে কাজ করে। এর গাইডলাইনগুলো প্ল্যাটফর্মটি ব্যবহার করার সকল নিয়ম এবং মানগুলোকে তুলে ধরে। গাইডলাইনগুলো এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন এর মাধ্যমে চলমান সব ট্রেন্ডের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া যায় এবং সেই সঙ্গে অনলাইনের ঝুঁকিগুলো কমিয়ে ফেলা যায়। সাম্প্রতিক আপডেটগুলো এই বছরের ২১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে। বিশ্বের ১০০টিরও বেশি সংস্থা এবং টিকটক কমিউনিটির সদস্যদের সঙ্গে পরামর্শ করে এই আপডেটের কার্যক্রম করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *