বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

আজ থেকে শুরু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন প্রক্রিয়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তির তথ্য মতে, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আজ থেকে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এবার ভর্তি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তির তথ্য মতে, ফেব্রুয়ারি ২২, ২৫, ২৭, ২৮ ও ২৯ তারিখে ভিন্ন ভিন্ন ইউনিটের পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে চূড়ান্ত সময়সূচি পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এর আগে ১৭ ফেব্রুয়ারি থেকে প্রবেশপত্র ডাউনলোড শুরু হবে।

এবারও ৬টি ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব ইউনিটের মধ্যে রয়েছে ‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি); ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ); ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট; ‘সি-১’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ: নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ); ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ); ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ)।

এর আগে গত ১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির এক সভায় এসব বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *