খেলাধুলা সর্বশেষ

ফ্রান্স বনাম ইংল্যান্ডের মহারণ আজ

ফ্রান্স-ইংল্যান্ড, দুই দলই বিশ্বকাপের অন্যতম দাবিদার। কিন্তু এক দলকে থামতে হবে আজ (শনিবার)। কোয়ার্টার ফাইনালের লড়াইয়েই যে মুখোমুখি হয়ে যাচ্ছে দুই পরাশক্তি। আল বায়েত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

দুইবারের চ্যাম্পিয়ন ফ্রান্স বিশ্বকাপের বর্তমান শিরোপাধারী। অন্যদিকে ১৯৬৬ সালে একবার বিশ্বকাপের ট্রফি হাতে তুলেছিল ইংল্যান্ড। ৫৬ বছর ধরে আরেকটি শিরোপার জন্য হাহাকার ইংল্যান্ডের। ইংল্যান্ডের ম্যানেজার সাউথগেটের সামনে এখন আরও একটি সুযোগের হাতছানি, থ্রি লায়ন্সের প্রথম ম্যানেজার হিসেবে তিনি হতে পারেন ইংল্যান্ডকে একের অধিক সেমিফাইনালে পৌঁছে দেয়ার কারিগর।

ইংল্যান্ডের বিপক্ষে লড়াইয়ের আগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের খেলোয়াড়েরা রয়েছে ফুরফুরে মেজাজে। এ প্রসঙ্গে ফ্রান্সের কোচ বলেন, আমাদের দলের সকলেই টুর্নামেন্টের শুরু থেকেই শান্ত, ধীরস্থির। এটা কোয়ার্টার ফাইনাল, ম্যাচটাও গুরুত্বপূর্ণ। তবে বাড়তি চাপ নেওয়ার মতো কিছু নয়। লক্ষ্য অবশ্যই শেষ চারে যাওয়া। তার জন্য এই ম্যাচটাকেও উপভোগ করতে হবে। রাউন্ড অব সিক্সটিনে তারা পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *