খেলাধুলা

হল্যান্ডের জোড়া গোলে ৩-১ লিডসকে হারালো ম্যানসিটি

রেকর্ড বইয়ে আবারও নতুন করে নাম লিখলেন আর্লিং হাল্যান্ড। ইল্যান্ড রোডে বুধবার লিডস ইউনাইটেডের বিপক্ষে ম্যানসিটির ৩-১ গোলের জয়ে নতুন কীর্তি গড়েছেন তিনি।

রদ্রির প্রথমার্ধের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন হাল্যান্ড, যা ইংলিশ প্রিমিয়ার লিগে ছিল ১৯ ও ২০তম গোল। লিগ ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে জানুয়ারির আগেই ২০ গোলের মাইলফলক ছুঁলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। এই জয়ে পেপ গার্দিওলার দল ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেলো, শীর্ষ দল আর্সেনাল ৫ পয়েন্টে এগিয়ে।

লিডসের বিপক্ষে এই ম্যাচের শুরু থেকেই নিজেদের দাপট বজায় রেখে খেলতে থাকে ম্যানসিটি। তবে লিডসও চেষ্টা চালায় পরতিপক্ষকে আটকে রাখার। যে কারণে প্রথমার্ধের প্রায় পুরোটা সময় ম্যানসিটিকে আটকে রাখতে সক্ষম হয় লিডস।

তবে প্রথমার্ধের একেবারে শেষ দিকে এসে অর্থাৎ অতিরিক্ত সময়ে গোল করেন রদ্রি। প্রথমার্ধে দলকে এগিয়ে দেওয়ায় অনেকটাই অক্সিজেন পায় ম্যানসিটি। যা দ্বিতীয়ার্ধে কাজে লাগালেন সিটি ফুটবলাররা। বলা ভালো দ্বিতীয়ার্ধেই দাপুটে ফুটবল খেললেন হালান্ড।

বিরতির পর। মিডফিল্ড থেকে গ্রিলিশের বানিয়ে দেওয়া বলে সহজে লক্ষ্যভেদ করেন তিনি। তৃতীয় গোলেও রয়েছে দুজনের অবদান। ওয়ান-টু পাসে গ্রিলিশের কাছ থেকে বল পেয়ে এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬তম গোল করেন হাল্যান্ড। ৭৩ মিনিটে প্যাস্কেল স্টুজিক একটি গোল শোধ দেন।

ম্যাচ শেষে হাল্যান্ড বলেছেন, ‘আমার একটি লক্ষ্য আছে কিন্তু এখন বলবো না। আমি এইমাত্র ড্রেসিংরুমে বলেছিলাম যে আমি পাঁচ গোল করতে পারতাম। কিন্তু সবচেয়ে বড় ব্যাপার আমরা জিতেছি। আমাদের আর্সেনালকে তাড়া করতে হবে। আমি আরও কয়েকটি গোল করতে পারতাম। কিন্তু এটাই জীবন এবং আমাকে আরও বেশি অনুশীলন করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *