বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

AI দিয়ে তৈরী নিজের নগ্ন ছবি ছড়িয়ে পড়লে, যেভাবে করবেন তার সমাধান

সম্প্রতি Facebook-সহ আরও বেশ কিছু Social Media তে একটি আতঙ্ক ছড়িয়ে পড়েছে আর তা হলো AI Dress Remover Apps! জ্বি, কিছু অসাধু মানুষ মেয়েদের ছবি ব্যবহার করে বিভিন্ন AI Tools দিয়ে Dress Remove করে সেই ছবিগুলো ছড়িয়ে দিচ্ছে বিভিন্ন জায়গায়। এ ধরণের Apps এ Advanced Level Algorithms ব্যবহার করে Remove করা হচ্ছে মেয়েদের Dress!

এখনো অনেক মেয়েই আছেন যারা এ সম্পর্কে অবগত নন। কে বা কারা এই AI Dress Remover Tools ব্যবহার করে মেয়েদের নগ্ন ছবি তৈরি করছে এবং সেগুলো ব্যবহার করছে বিভিন্ন অনৈতিক কাজে তা এখনো জানা যায়নি। তবে বিভিন্ন সার্ভে তে উঠে এসেছে বাংলাদেশসহ আরও বেশ অনেকগুলো দেশের নাম। এখন আর social media তেও নিজের ছবি শেয়ার করা নিরাপদ নয় বলে মনে করছে Cyber Security।

গবেষণা মাধ্যম সাইবার নিউজ বলছে, এমন ডিপফেক কন্টেন্টের সংখ্যা প্রতি ছয় মাসে দ্বিগুণ হচ্ছে। ২০২০ সালে প্রতিমাসে এমন ঘটনা ঘটতো গড়ে আড়াই হাজার। এখন সেটি এক লাখ ৩০ হাজারের বেশি।

Dress Remover App থেকে কিভাবে নিজেকে রক্ষা করবেন?

আমরা সবাই জানি কোন App, Ai tools কিংবা Bot নিজে থেকে কোন কাজ করতে পারে না। এদেরকে যে ভাবে কাজ করতে বলা হবে, যেমন কমান্ড দেওয়া হবে সেই ভাবে কাজ করে থাকে। আর এই জঘন্য কাজের জন্য একমাত্র দায়ী মানুষ।

আর এই জঘন্য কাজ থেকে যদি নিজেকে রক্ষা করতে চান তাহলে Privacy Maintain করুন। আপনার ছবিটা Social Media সহ অন্য যেকোনো জায়গায় শেয়ার করার আগে বার বার ভাবুন যে আপনি ছবিটা কোথায় শেয়ার করেছেন। যারা Privacy Maintain করে না তাদের শেয়ার করা ছবি গুলো নগ্ন কাজে ব্যবহার হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি।

১. https://stopncii.org এই ওয়েবসাইটে ভিজিট করবেন। এই ওয়েবসাইটে মাধ্যমে আপনারা নগ্ন ছবি রিমুভ করে দিতে পারবেন।

২. এখানে আপনার নিজের আসল ছবি ও AI দিয়ে তৈরি করা নগ্ন ছবি সাবমিট করবেন।

৩. এরাই আপনার ছবিটি ইন্টারনেট যেখানে যেখানে আছে সেখান থেকে ছবিটি রিমুভ করে দিতে সাহায্য করবে।

৪. এই ওয়েবসাইটে থেকে আপনার ছবিটি রিমুভ করার জন্য কোন প্রকার টাকা পয়সা দিতে হবে না, নিজের পরিচয় বা অন্য কোন তথ্যের প্রয়োজন পড়ে না বা তারা চাবেনা। এই ওয়েবসাইটে সবকিছু খুব গোপনীয়তার সাথে কাজ করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *