চাকরি সর্বশেষ

৪৫ তম বিসিএসের লিখিত পরীক্ষা পেছানোর দাবি পরীক্ষার্থীদের

৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন করেছেন পরীক্ষার্থীরা। রবিবার (১৯ নভেম্বর) সকালে নির্বাচন কমিশন কার্যালয়ে আবেদনপত্রটি জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন তারা।

৪৫তম বিসিএসে লিখিত পরীক্ষার্থী হিসেবে মনোনীত অর্ধশতাধিক পরীক্ষার্থী স্বাক্ষরিত আবেদন পত্রটিতে বলা হয়েছে, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিন ঢাকাসহ সারাদেশে ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সময়সূচি প্রকাশ করেছে। ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার্থী হিসেবে সময়সূচি অনুযায়ী পরীক্ষা দিতে তাদের কোন আপত্তি নেই। তবে তফসিল ঘোষণার পর চলমান হরতাল-অবরোধ আরও ব্যাপক ও মারাত্মক আকার ধারণ করাই পরীক্ষার পরিবেশ নিয়ে তারা শঙ্কিত।

আবেদন পত্রে আরও বলা হয়, ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার ১২ হাজারের বেশি পরীক্ষার্থীর মধ্যে অর্ধেকের বেশি পরীক্ষার্থী ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা দিবে। এমতাবস্থায় টানা পরীক্ষায় নিরাপত্তার বিষয়টি গুরুত্বসহকারে দেখা উচিত বলে তারা মনে করেন।

এই আবেদনের বিষয়টি নিশ্চিত করে একাধিক পরীক্ষার্থী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হরতাল-অবরোধের মধ্যে ঢাকায় এসে বেশ কয়েকদিন ধরে পরীক্ষা দেওয়া তাদের নিরাপত্তার জন্য হুমকি।

তাই বিষয়টি গুরুত্বের সাথে পর্যবেক্ষণ করে এবং পিএসসির সাথে আলোচনা সাপেক্ষে স্বাভাবিক পরিস্থিতিতে পরীক্ষার আয়োজনের ব্যবস্থা গ্রহণ করে আবেদন পত্রে পরীক্ষা দেবার সুযোগ করে দেওয়ার অনুরোধ জানান পরীক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *