বিশ্ব বিদ্যালয় বেসরকারি বিশ্ববিদ্যালয়

এআইইউবিতে ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার কনফারেন্স অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-তে ‘ডিসকভার ইংলিশ ২০২৩: স্টুডেন্ট কনফারেন্স অন ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার’ শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) এআইইউবি এবং টিসল সোসাইটি অব বাংলাদেশের সহযোগিতায় এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। কনফারেন্সে সারা বাংলাদেশের ৩০টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্যের বিএ, এমএ এবং এমফিল’র শিক্ষার্থীদের মোট ১২৮টি গবেষণামূলক প্রবন্ধ উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। তিনি বলেন, এই কনফারেন্স ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের গবেষণার পাশাপাশি শিক্ষক-শিক্ষিকা এবং গবেষকদের সাথে নেটওয়ার্ক তৈরি করতে উৎসাহিত করবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন। আরও বক্তব্য দেন এআইইউবি’র ইরেজি বিভাগের বিভাগীয় প্রধান এম হামিদুল হক এবং টিসল সোসাইটি অব বাংলাদেশের পক্ষে অধ্যাপক ড. সাঈদুর রহমান। অনুষ্ঠানে মূল বক্তা ছিলেন কানাডার আলবার্টা ইউনিভার্সিটির শিক্ষার্থী জন পল সীমান্ত সরকার

কনফারেন্সের সমাপনী অনুষ্ঠানে চারটি ক্যাটাগরিতে শিক্ষার্থীদের আটটি গবেষণাপত্র নির্বাচিত এবং পুরস্কৃত করা হয়। এ সময় এআইইউবি’র প্রো-ভাইস চ্যান্সেলার প্রফেসর ড. মো. আবদুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষক, অংশগ্রহণকারী শিক্ষার্থী ও সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সূত্র : জাগোনিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *