বিদেশ শিক্ষা সর্বশেষ

৩০ নভেম্বর লিডবার্গ এডুকেশনে আয়োজিত হবে উচ্চশিক্ষা বিষয়ক মেলা

বাংলাদেশি শিক্ষার্থীদের দেশ-বিদেশে উচ্চশিক্ষা গ্রহণ,সুযোগ সুবিধা ও ক্যারিয়ার বিষয়ক যথায়থ গাইডলাইন প্রদানের উদ্দ্যেশে ‘এডুকেশন ফেয়ার -২০২৩’ আয়োজন করতে যাচ্ছে লিডবার্গ এডুকেশন।আগামী ৩০ নভেম্বর (বৃহস্পতিবার) ঢাকার শ্যামলীতে অবস্থিত মমতাজ টাওয়ারে এই মেলার উদ্বোধন হবে। ঐদিন সকাল ১০ টা থেকে ৬টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। মেলায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য,কানাডা,অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, চীন, কাজাখস্তান,রাশিয়া,সুইডেন,দুবাই মাল্টাসহ বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও লিডবার্গ এডুকেশনের অভিজ্ঞতা সম্পন্ন কাউন্সিলরদের কাছ থেকে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক পরামর্শ নিতে পারবে শিক্ষার্থীরা।

আজ বৃ্ুধবার দুপুরে লিডবার্গ এডুকেশন থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই সব তথ্য জানানো হয়।

মেলার আয়োজনের বিষয়ে লিডবার্গ এডুকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব রাকিব হাসান বলেন, গত ২৬ নভেম্বর এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এর ফলে এখন শিক্ষার্থীরা উচ্চশিক্ষার যুদ্ধে অবতীর্ণ হবে। দেশের বাইরে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্যই আমাদের এই আয়োজন। উক্ত মেলায় অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা দেশ ও বিদেশের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সাথে সরাসরি আলাপ-আলোচনা ও পরামর্শ করার সুযোগ , দেশ ও বিদেশে অধ্যয়নের সম্ভাবনা, বৃত্তি, ছাত্রজীবন এর অভিজ্ঞতা, ভবিষ্যৎ পরিকল্পনা, জীবনযাত্রা, কোনো নির্দিষ্ট বিদ্যালয়ে ভর্তির যোগ্যতা এবং আর্থিক ও অন্যান্য বিষয়াদি সম্পর্কে সঠিক ধারণা পাবে ।

মেলায় যা যা থাকছে

মেলায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি থাকছে তাদের মধ্যে উল্লেখযোগ্য বিশ্ববিদ্যালয়গুলো হল সেনেকা ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব টরন্টো, অ্যালগোমা ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব অ্যালবেরটা,ব্রুক ইউনিভার্সিটি, ইয়র্ক ইউনিভার্সিটি,থমসন রিভার ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব বিশপ,দ্যা ইউনিভার্সিটি অব উইনিপিগ,নর্থ আইল্যান্ড কলেজ।

এছাড়াও আরো থাকবে ক্যারিয়ার গাইডেন্স, স্পট অ্যাসেসমেন্ট ও এনট্রেন্স স্কলারশিপের মতো সুবিধা।

মেলার সার্বিক বিষয় নিয়ে কথা বলেন লিডবার্গের মার্কেটিং ম্যানেজার ও মেলার প্রধান তত্ত্ববধায়ক জনাব তামজিদ। তিনি বলেন প্রতিবছর আমরা এইচএসসি পাস করা শিক্ষার্থীদের সহায়তার জন্য এই মেলার আয়োজন করে থাকি এবারও তার ব্যাতিক্রম হয় নি। ইতোমধ্যে আমরা মেলা আয়োজনের জন্য সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। গতবছর এই মেলায় ১২০০+ শিক্ষার্থী অংশগ্রহন করেছিলো। আমাদের ধারণা এই বছর সেই সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যাবে।

মেলার ব্যাপারে বিস্তারিত জানতে ভিজিট করুন লিডবার্গ এডুকেশনের অফিশিয়াল ফেসবুক পেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *