বিজ্ঞান ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপেও আসতে চলেছে পেইড ভেরিফিকেশন সিস্টেম

মেটা এতোদিন ভেরিফায়েড ব্যাজ চালু রেখেছিল শুধু ফেসবুক ও ইনস্টাগ্রামের জন্য। এখন এই ভেরিফিকেশন হোয়াটসঅ্যাপের জন্যও চালু হতে যাচ্ছে।

সংবাদমাধ্যম ভার্জ জানায়, মেটা প্ল্যাটফর্মের বিজনেস পার্টে শিগগিরই ব্লু চেক কেনার সুবিধা আসবে। এতে বিশেষ কিছু ফিচার ও সাপোর্ট থাকবে।

সম্প্রতি মেটার সিইও মার্ক জাকারবার্গ একটি ইভেন্টে এই ঘোষণা দেন। বছরের শুরুতে মেটা ঘোষণা দেয় ক্রিয়েটরদের জন্য মেটার ভেরিফায়েড সুবিধা পেতে মাসে ১২ ডলার করে লাগবে। এতে ক্রিয়েটররা ব্লু চেক এবং কাস্টমার সাপোর্ট ও ইমপারসোনেশন প্রোটেকশনের মতো ফিচার পাবে। ফেসবুক বা ইনস্টাগ্রামের বিজনেস এটি কিনতে পারবে মাসে ২২ ডলার করে। অথবা মাসে ৩৫ ডলার দিয়ে একসঙ্গে কেনা যাবে দুটোই। পরে অবশ্য ক্রিয়েটরদের মূল্য ১২ ডলার থেকে ১৫ ডলার করা হয়।

ফিচারটি পরীক্ষামূলকভাবে আগামী সপ্তাহে চাল হবে বলে মন্তব্য করেছে সংবাদ মাধ্যমটি।

পেইং বিজনেস অ্যাকাউন্ট ক্রিয়েটরদের মতোই সমান সুবিধা পাচ্ছে বলে জানায় ভার্জ। এরমধ্যে রয়েছে অ্যাকাউন্ট সিকিউরিটি ফিচার এবং ট্রাবলশুটিং। ভেরিফায়েড বিজনেস ফেসবুক এবং ইনস্টাগ্রামে অতিরিক্ত ভিজিবিলিটি পাবে। হোয়াটসঅ্যাপের বিজনেস একটি ল্যান্ডিং পেজের সুবিধা পাবে যা ওয়েব সার্চে আসবে এবং সেখানে একাধিক কর্মীর সঙ্গে চ্যাট করার সুবিধা এবং ক্রেতাদের কোয়েরিতে সাড়া দেওয়ার সুবিধা থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *