আন্তর্জাতিক

হামাস প্রধান হানিয়ার বাড়িতে বোমা হামলা করলো ইসরায়েল

এবার ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রধানের বাড়িতে হামলা করেছে ইসারায়েলি বাহিনী। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) এই হামলার কথা জানিয়েছে ইসরায়েল কর্তৃপক্ষ। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, ইসরায়েল বলছে, হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াহের বাড়িতে হামলা চালানো হয়েছে।  এই বাড়িতে বসবাস করেন না তিনি। দীর্ঘদিন ধরে কাতার অবস্থান করছেন হামাসের এই নেতা। তবে এসময় বাড়িতে অন্য কেউ  ছিল কিনা তাও জানা যায়নি। একইসঙ্গে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কি না এ ব্যাপারেও কোন তথ্য জানায়নি ইসরায়েলি কর্তৃপক্ষ

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া বর্বর ইসরায়েলি হামলায় গাজা ও পশ্চিম তীরে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৫১৭। আহত হয়েছে আরও অন্তত ৩২ হাজার। নিহতদের মধ্যে প্রায় অর্ধেকই শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের মধ্যে কেবল গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছে ১১ হাজার ৩২০ জন। এর মধ্যে আবার শিশুর সংখ্যাই ৪ হাজার ৬৫০। নিহতদের তালিকায় নারী ৩ হাজার ১৪৫ জন এবং বয়স্ক নাগরিক ৬৮৫ জন। এ ছাড়া এই অঞ্চলে আহতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ হাজার। হতাহতদের মধ্যে বাকিরা পশ্চিম তীরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *