বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

স্থগিত করা হলো রাবির ডাইনিংয়ের খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭টি আবাসিক হলের ডাইনিংয়ে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্তকে স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১২ ডিসেম্বর প্রাধ্যক্ষ পরিষদের এক সভায় খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ১৫ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানানো হয়। তবে দাম বাড়ানোর ঘোষণার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ও ‘বিশ্ববিদ্যালয় পরিবার’ নামে একটি ফেসবুক গ্রুপে শিক্ষার্থীদের অসন্তোষ প্রকাশ করতে দেখা যায়। শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে দেখাও করেন। আজ খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্তকে স্থগিত করার বিষয়টি জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরআগে দুপুরের খাবার ২৮ টাকা থেকে ৩৫ এবং রাতের খাবার ২২ টাকা থেকে ২৫ টাকা নির্ধারণ করা হয়েছিল। তবে এ সিদ্ধান্ত স্থগিত করায় আগের মূল্যেই খাবার পাচ্ছেন শিক্ষার্থীরা।

প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ড. জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষার্থীদের সমস্যার কথা চিন্তা করে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হয়েছে। পরে আবাসিক শিক্ষার্থী ও ডাইনিং কর্মচারীদের নিয়ে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *