বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

সাত কলেজের তৃতীয় মনোনয়ন তালিকা প্রকাশিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ‘বিষয় ও কলেজ’ মনোনয়নের ৩য় তালিকা প্রকাশ করা হয়েছে। ৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ‘বিষয় ও কলেজ’ পছন্দের ৩য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে।

এরপর চতুর্থ মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে জানিয়ে তিনি আরও বলেন, ১য় ও ২য় মনোনয়নে মনোনীত শিক্ষার্থী যারা টাকা জমা দেয়নি বলে পাওয়া গিয়েছে তাদের আসন শূন্য ধরে নতুনদের সুযোগ দেওয়া হয়েছে। একইভাবে যারা ৩য় মনোনয়ন তালিকায় ভর্তি নিশ্চায়ন করবেন না তাদের আসনও শূন্য ধরে আগামী ১০ সেপ্টেম্বর ৪র্থ মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে।

অধ্যাপক মোস্তাফিজুর বলেন, মনোনীত বিষয় দেখতে ড্যাশবোর্ড থেকে ‘বিষয় মনোনয়ন’ বাটনে ক্লিক করতে হবে। মনোনয়ন প্রাপ্ত শিক্ষার্থীরা আগামী ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বিকাল ৩ টা পর্যন্ত বিষয় মাইগ্রেশন বন্ধ অথবা চালুর অগ্রিম ফি (তিন হাজার টাকা) প্রদান করতে পারবে। উক্ত সময়ের মধ্যে উল্লেখিত অগ্রিম ফি জমা না দিলে, পরীক্ষার্থী ভর্তি হতে ইচ্ছুক না বলে বিবেচ্য হবে এবং পরবর্তী মাইগ্রেশন এ তাকে অনুপস্থিত দেখানো হবে। আগামী ১০ সেপ্টেম্বর  বিকেলে ৪র্থ মনোনয়ন প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, সাত কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থীরা পাশ করেছেন তারাই বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য ‘বিষয় ও কলেজ’ পছন্দের আবেদন করতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *