বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

রাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের বরণ করে নিলো রাবি প্রেসক্লাব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে রাবি প্রেসক্লাব। সোমবার (১৬ অক্টোবর) বিকেলে প্রেসক্লাবের কার্যালয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

রাবি প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভির সভাপতিত্বে অনুষ্ঠানে ক্লাবের উপদেষ্টা অধ্যাপক হাসনাত আলী, কলা অনুষদের ডীন প্রেসক্লাব উপদেষ্টা অধ্যাপক ফজলুল হক, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ও প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান মিন্টু, সহ-সাধারন সম্পাদক জুবায়ের জামিল প্রমুখ বক্তব্য দেন।

অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, প্রযুক্তির বিকাশের ফলে সাংবাদিকতা যেভাবে এগিয়ে যাচ্ছে, আমরা কী সেভাবে এগিয়ে যেতে পেরেছি? এখন সাংবাদিকতায় যেমন প্রচুর চ্যালেঞ্জ রয়েছে তেমনি অনেক সম্ভাবনাও তৈরি হয়েছে। সাংবাদিকতা করার ক্ষেত্রে তিনটি আদর্শ যথার্থতা, সততা, বস্তুনিষ্ঠতা। এগুলো আকড়ে ধরে সাংবাদিকতার চ্যালেঞ্জগুলোকে অতিক্রম করে বস্তুনিষ্ঠভাবে সংবাদ পরিবেশন করতে হবে। আর প্রেসক্লাব এই সুযোগটি সৃষ্টি করতে নবীনদেরকে সাহায্য করবে।

রাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহজালাল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে দপ্তর সম্পাদক মনির হোসেন মাহিন, প্রচার সম্পাদক নূর আলম নেহাল, ক্রীড়া সম্পাদক আসাদুল্লাহ গালিব, কার্যনির্বাহী সদস্য আশিকুল ইসলাম ও জুবায়ের জিসানসহ অর্ধশতাধিক নবীন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *