কলেজ বার্তা

নতুন ভবনের দাবিতে আন্দোলন করছে বিএম কলেজের শিক্ষার্থীরা

বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের মহাত্মা অশ্বিনী কুমার দত্ত (ডিগ্রি) হোস্টেলে নতুন ভবন নির্মাণের দাবিতে আন্দোলন শুরু করেছেন আবাসিক শিক্ষার্থীরা। নতুন ভবন নির্মাণের দাবিতে আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে কলেজের প্রশাসনিক ভবনের সামনে বরিশালের নতুল্লাবাদ থেকে সদর হাসপাতাল সড়ক অবরোধ করেছেন তারা।

শিক্ষার্থীরা বলেন, বিএম কলেজের মহাত্মা অশ্বিনী কুমার দত্ত ডিগ্রি হলের এ-ব্লক, বি- ব্লক অনেক ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। কলেজ প্রশাসন খুব শিগগিরই এ দুই ব্লক ‘কনডেম’ ঘোষণা করবে। এখন কনডেম ঘোষণা করলে তারা কই থাকবেন? থাকার জায়গা করে দেওয়া এবং নতুন ভবন নির্মাণের দাবিতে তারা আন্দোলনে নেমেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

জানা গেছে, মহাত্মা অশ্বিনী কুমার দত্ত ডিগ্রি হোস্টেলের চারটি ভবন। এরমধ্যে এ-ব্লক ও বি-ব্লক ঝুঁকিপূর্ণ। হোস্টেল ভবন দুটি সর্বশেষ সংস্কার হয়েছিল ২০১৬ সালে। এরপর আর সংস্কার না হওয়ায় ঝুঁকিপূর্ণ অবস্থায়রয়েছে।

গত ১ অক্টোবর রাতে এ-ব্লকের ২০৮ নম্বর কক্ষের ছাদের পলেস্তারা খসে পড়ে মো. রেজাউল করিম ও মমিনুল ইসলাম নামের দুই ছাত্র আহত হয়েছেন। এর আগেও এ ধরনের দুর্ঘটনা বহুবার ঘটেছে। তারপরও কর্তৃপক্ষের টনক নড়েনি বলে অভিযোগ শিক্ষাার্থীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *