বিনোদন

মুক্তি পেল এ্যানিমেশন সিনেমা ‘মুজিব ভাই’

মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত অ্যানিমেশন সিনেমা ‘মুজিব ভাই’। শুক্রবার (২৩ জুন) রাজধানীর সীমান্ত সম্ভারে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো হয়েছে।

প্রিমিয়ার শো-টি উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব নাভেদ শফিউল্লাহ, মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক, আইসিটি বিভাগের কর্মকর্তারা।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী পলক বলেন, নতুন প্রজন্মের শিশু-কিশোরসহ সকলের কাছে বঙ্গবন্ধুর জীবনের গল্প পৌছানোর জন্য অ্যানিমেশন চলচ্চিত্রের চেয়ে ভালো আর কোনো মাধ্যম হতে পারে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাবা-মায়ের আদরের খোকা কীভাবে বাংলার মানুষের কাছে মুজিব ভাই হয়ে উঠলেন, তার জীবন সংগ্রাম এবং তার বিজয়ের সারমর্ম তুলে ধরার চেষ্টা করা হয়েছে চলচ্চিত্রটিতে।

অজয় দাশগুপ্তের গল্পে ‘মুজিব ভাই’ চলচ্চিত্রটির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আদনান আদীব খান। এটি নির্মাণ করেছেন চন্দন কুমার বর্মন এবং সোহেল মোহাম্মদ রানা। সেই সঙ্গে চলচ্চিত্রটির প্রযোজনা করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

মুজিব ভাই’ সিনেমাটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে তৈরি হয়েছে। এর অ্যানিমেশন ডেভেলপ করেছে টেকনোম্যাজিক প্রাইভেট লিমিটেড। এর সঙ্গে সহযোগী প্রতিষ্ঠান ছিল হাইপার ট্যাগ।

প্রসঙ্গত, ‘মুজিব ভাই’ চলচ্চিত্রটি বিভিন্ন সিনেপ্লেক্স, ওটিটি প্ল্যাটফর্ম এবং বিভিন্ন টিভি চ্যানেলে দেখা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *