বিনোদন

মারা গেছেন বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির বাবা

বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির বাবা মারা গেছেন। সোমবার (২১ আগস্ট) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পণ্ডিত বেনারস তিওয়ারি। তার বয়স হয়েছিল ৯৯ বছর। বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

পঙ্কজ ত্রিপাঠির টিম একটি লিখিত বিবৃতি প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, ‘ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি, পঙ্কজ ত্রিপাঠির বাবা পণ্ডিত বেনারস তিওয়ারি মারা গেছেন। আজই তার শেষকৃত্য সম্পন্ন হবে। এসময় পরিবারের ঘনিষ্ঠজনেরা উপস্থিত থাকবেন। পঙ্কজ ত্রিপাঠি তার গ্রাম গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়েছেন।’

অভিনেতা হওয়ার আগে বাবার সঙ্গে গ্রামে বসবাস করতেন পঙ্কজ। তার বাবার ইচ্ছা ছিল, ছেলে বড় হয়ে চিকিৎসক হবে। কিন্তু পঙ্কজের ইচ্ছা ছিল অভিনেতা হওয়ার। বিহারের ওই গ্রাম থেকে পাড়ি জমান দিল্লিতে। সেখানে পড়াশোনা করেন; পরে মুম্বাইয়ে পাড়ি দেন। দীর্ঘদিন সংগ্রামের পর অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অব ওয়েসিপুর’ সিনেমায় অভিনয়ের সুযোগ পান। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই অভিনেতাকে।

তবে ছেলের কোনো কাজই দেখেননি পণ্ডিত বেনারস। ২০২০ সালে এক সাক্ষাৎকারে পঙ্কজ বলেছিলেন— ‘‘আমার কোনো কাজই বাবা দেখেননি। কারণ আমার গ্রামের বাড়িতে এখনো টিভি নেই; বাবা পছন্দ করেন না। আমি কী করি, সেই সম্পর্কে তার বিশেষ ধারণা নেই। কয়েকবার টিভি কিনে দিতে চেয়েছি। কিন্তু বাবুজি (বাবা) বলেছেন, ‘প্রয়োজন নেই।’’

পঙ্কজ অভিনীত নতুন সিনেমা ‘ওএমজি টু’। গত ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। মুক্তির পর বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *