খেলাধুলা সর্বশেষ

ব্রাজিলের কোচের পদ থেকে বরখাস্ত দিনিজ, নতুন কোচ হতে পারে সাও পাওলোর দোরিভাল

বরখাস্তই হয়ে গেলেন ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজ। টানা ব্যর্থতার মাঝে থাকা ব্রাজিল দলকে বিদায়ই জানাতে হচ্ছে ৪৯ বছর বয়েসী এই কোচকে। নানা জলঘোলার পর ব্রাজিলের ফুটবল ফেডারেশনের পদ ফিরে পেয়েছেন এডনালদো রদ্রিগেজ। আর দায়িত্ব ফিরে পেয়েই বরখাস্ত করা হলো দিনিজকে। ২০২৩ সালের ৫ জুলাই দায়িত্ব পেয়েছিলেন দিনিজ। চুক্তি ছিল ১ বছরের জন্য। তবে সেটাও পূরণ করা হয়নি তার জন্য। 

৪৯ বছর বয়েসী এই কোচ কদিন আগেই দক্ষিণ আমেরিকার সেরা কোচের খেতাব পেয়েছিলেন। তবে সেটা ক্লাব পর্যায়ে ফ্লুমিনেন্সের জন্য। যদিও ব্রাজিলের কোচ পদে টিকে থাকার জন্য সেটা আর যথেষ্ট থাকলো না। সেলেসাওদের হয়ে ক্রমাগত ব্যর্থতার দায়ে শেষ পর্যন্ত দায়িত্ব ছাড়তেই হলো ‘ব্রাজিলের গার্দিওলা’ খ্যাত দিনিজকে।

এক অফিসিয়াল বার্তায় দিনিজের বিদায় নিশ্চিত করেছে ব্রাজিল ফুটবলের পরিচালনা পরিষদ। দিনিজকে ধন্যবাদ জানিয়ে দেওয়া বার্তায় সিবিএফ জানায়, ‘ফার্নান্দো দিনিজের কাজের জন্য, তার নিবেদন আর আন্তরিকতার জন্য এবং সর্বোপরি ব্রাজিল জাতীয় দলকে পুনরিজ্জীবিত চ্যালেঞ্জ গ্রহণের জন্য সিবিফ তাকে ধন্যবাদ জানাচ্ছে। আমরা ফার্নান্দো দিনিজের জন্য শুভকামনা জানাচ্ছি।’

এদিকে বার্তা সংস্থা রয়টার্স দুটি সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, নতুন করে কোচ পদের জন্য এগিয়ে আছেন দেশটির ঘরোয়া ফুটবলের পরিচিত দল সাও পাওলোর কোচ দোরিভাল জুনিয়র। তাদের দাবি, এরইমাঝে সিবিএফ সভাপতি এডনালদো সাওপাওলো ক্লাবের প্রেসিডেন্র জুলিও সিজারেসের সঙ্গে এই প্রসঙ্গে আলাপ শুরু করেছেন।

এক সূত্রের উদ্ধৃতিতে রয়টার্স জানায়, ‘দিনিজকে ছাটাই করা হয়েছে জাতীয় দলের পারফরম্যান্সের ভিত্তিতে, যা কোনোভাবেই আমাদের প্রত্যাশিত পর্যায়ে ছিল না।’ অন্য এক সূত্র জানায়, ‘দোরিভাল জুনিয়রের বিষয়ে নিজের আগ্রহ প্রকাশ করে এরইমাঝে সাওপাওলো প্রেসিডেন্ট জুলিও সিজারেসের সঙ্গে আলাপ শুরু করেছেন এডনালদো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *