খেলাধুলা

বিশ্বকাপ জয়ে ১০ লাখ শুভেচ্ছাবার্তা, ব্লক হয়েছিল মেসির ইনস্টাগ্রাম

আলোক ঝলমলে দেড় যুগের ক্যারিয়ারে লিওনেল মেসির একমাত্র অপূর্ণতা ছিল ফিফা বিশ্বকাপ। কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন মহাতারকার সেই অপ্রাপ্তিও ঘুচে যায়। আর মধ্যপ্রাচ্যের দেশটিতে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপ জেতাতে মেসি ভূমিকা রেখেছিলেন সামনে থেকেই।

বিশ্বকাপ জয়ের পর মেসি ট্রফি হাতে যে ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন, সেটি “লাইক” পাওয়ার হিসাবে ছাড়িয়ে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। গড়েছে নতুন রেকর্ড। তবে ভক্তদের অগণিত শুভেচ্ছাবার্তার কারণে তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টই সাময়িকভাবে ব্লক হয়ে গিয়েছিল।

পরম আকাঙ্ক্ষিত এই বিশ্বকাপ জয়ের পর প্রথমবার দেওয়া এক সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন সর্বকালের সেরা এই কিংবদন্তি। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল।

আর্জেন্টাইন রেডিও “উরবানা প্লেই”-এর সংবাদিক অ্যান্ডি কুজনেতসফকে দেওয়া সাক্ষাৎকারে মন খুলে কথা বলেছেন ৩৫ বছর বয়সী ফুটবলের এই রাজপুত্র। কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা আর ক্যারিয়ারের পূর্ণতা নিয়ে যেমন কথা বলেছেন, জানিয়েছেন তার প্রতি ভক্তদের অকৃত্রিম ভালোবাসার বিষয়টিও।

ইনস্টাগ্রামে একটি ছবিতে কয়েক কোটি লাইক পাওয়া প্রসঙ্গে মেসি বলেছেন, “এ থেকেই বোঝা যায়, ছবিটা কত মানুষের কাছে পৌঁছে গেছে। কত মানুষ আমার হাতে ট্রফিটা দেখতে চেয়েছে। সত্যি বলতে, খুব কম শুভেচ্ছাবার্তা আমি পড়তে পেরেছি। এটা খুব কঠিন। আমার কাছে ১০ লাখ বার্তা এসেছিল। শেষ পর্যন্ত অ্যাকাউন্ট ব্লক হয়ে গিয়েছিল। আমি লগইন করতে পারছিলাম না। ব্যাপারটা পাগলাটে ছিল।”

ব্যস্ততার কারণে অনেক তারকা তাদের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্ট দেখভালের দায়িত্ব বিশ্বস্ত কাউকে দেন। তবে শত ব্যস্ততার মধ্যে মেসি তার অ্যাকাউন্ট নিজেই ব্যবহার করেন। তিনি জানান, “আমি নিজেই আমার ইনস্টাগ্রামে পোস্ট করি। এই কাজের জন্য আলাদা কোম্পানি বা ম্যানেজার নেই।”

কাতার বিশ্বকাপ জয়ের আগে ২০২১ সালে কোপা আমেরিকাও জিতেছিল আর্জেন্টিনা। ব্রাজিলে অনুষ্ঠেয় কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে ২৮ বছর পর কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পায় আলবিসেলেস্তেরা। আর্জেন্টিনার জার্সিতে সেটিই ছিল লিওনেল মেসির জেতা প্রথম শিরোপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *