খেলাধুলা

সাকিব লিটনকে নিয়েই টেস্ট দল ঘোষনা

আইপিএল খেলতে যেতে চাচ্ছিলেন সাকিব আল হাসান। লিটন কুমার দাসও আছেন কলকাতা নাইট রাইডার্সে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষের একমাত্র টেস্ট সামনে রেখে শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৪ সদস্যের দলে আছেন দুজনই। সাকিব অধিনায়ক, লিটন তার সহকারী। তার মানে টেস্ট খেলেই তাদের যেতে হচ্ছে আইপিএল খেলতে।

দলে ফিরেছেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। ভারত সিরিজে চোটের কারণে খেলতে পারেননি তামিম। পুরোপুরি ফিট তামিমকে পাওয়া যাচ্ছে মিরপুর টেস্টে।

ইনজুরির কারণে খেলা হচ্ছে না জাকির হাসানের। সবশেষ ভারতের বিপক্ষে জাকিরের অভিষেক হয়েছিল। সেঞ্চুরিতে নিজের অভিষেক সিরিজ রাঙিয়েছিলেন তরুণ এই ওপেনার। কিন্তু আয়ারল‌্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে অনুশীলনে হঠ‌্যাৎ চোট পাওয়ায় দীর্ঘ সময়ের জন‌্য ছিটকে যেতে হয় তাকে।

ঘরোয়া ক্রিকেটে ভালো করলেও জাকিরের অনুপস্থিতির সাদমানের সুযোগ মিলেছে। সাদমান বিসিএলে এক ম‌্যাচে ১৩০ রানের পর প্রতিযোগিতার ফাইনালে ক‌্যারিয়ার সেরা ২৪৬ রানের ইনিংস খেলেন। ১১ ঘণ্টা ক্রিজে কাটিয়ে ফর্মে থাকার বার্তা দিয়েছেন। এর আগে ‘এ’ দলের হয়েও দুয়েকটি ভালো ইনিংস রয়েছে তার।

এছাড়া দল থেকে বাদ পড়েছেন কাজী নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, নাসুম আহমেদ, রেজাউর রহমান রাজা ও এনামুল হক বিজয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *