খেলাধুলা সর্বশেষ

বিশ্বকাপে ভরাডুবির পর দেশে ফিরলেন ক্রিকেটাররা

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে প্রায় দেড় মাসের মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল।
রোববার (১২ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন টাইগাররা।

শনিবার (১১ নভেম্বর) বিশ্বমঞ্চে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় লাল-সবুজেরা। ইনজুরির কারণে এই ম্যাচে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান অনুপস্থিত ছিলেন। যে কারণে আগেই দেশে ফেরেন তিনি। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ও কোচিং স্টাফরা ক্রিকেটাদের সঙ্গে ছিলেন। তবে বিদেশি কোচিং স্টাফরা ঢাকায় ফেরেননি। নিজ নিজ দেশে ফিরেছেন তারা। দলের সঙ্গে ঢাকা ফিরেছেন শুধু হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

এদিকে বাংলাদেশের সামনে এখন ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ। তাই খুব বেশিদিন বিশ্রাম পাচ্ছে না টাইগাররা।
আইসিসি ওয়ানডে বিশ্বকাপের অধ্যায় চুকিয়ে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে কিউইরা। আগামী ২৮ নভেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে গড়াবে দুই দলের প্রথম টেস্ট।

এ ছাড়া সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ হবে ৬ ডিসেম্বর থেকে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে। এ সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

অন্যদিকে দুই ম্যাচ সিরিজের এ সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এ স্কোয়াডে এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনারের সঙ্গে রাচিন রবীন্দ্র ও ইশ সোধির মতো একাধিক স্পিনার রয়েছেন। তবে এই সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে থাকছেন না ওপেনার তামিম ইকবাল। এই সিরিজে থাকছেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও।

এক বুক আশা নিয়ে বিশ্বকাপে গিয়েছিল সাকিব বাহিনী। এবারের আসরে ৯টি ম্যাচের মধ্যে ৭টিতেই হেরেছে বাংলাদেশ। যদিও আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিল সাকিব আল হাসানের দল। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই ছিটকে পড়েছে তারা। শেষ পর্যন্ত শীর্ষ চারে নয়, কোনোমতে অষ্টম হওয়ার সম্ভাবনা নিয়ে দেশে ফিরেছে শান্ত-লিটনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *