খেলাধুলা

বুকায়ো সাকার নৈপুন্যে লীগের শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে জয়রথ চলছেই আর্সেনালের। ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটের গোলে ৩-২ গোলে জয় তুলে নিয়ে শীর্ষস্থান অটুট করেছে গানার্সরা। সেই সাথে লিগে সবশেষ ২০০৩-০৪ মৌসুমে চ্যাম্পিয়ন হওয়া দলটি শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল।

রোববার (২২ জানুয়ারি) রাতে এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের শুরুতে লিড নেয় ম্যানইউ। খেলার ১৭ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে ১-০ তে এগিয়ে যায় এরিক টেন হ্যাগের শিষ্যরা৷ তবে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি আর্সেনাল। ২৪ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান এডি এনকেতিয়া। এরপর আর গোল না হলে এক গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরু হতে না হতেই আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। ৫৩তম মিনিটে বাম উইং থেকে অনেকটা ডাইভ দিয়ে অসাধারণ এক নিচু শটে দুর্দান্ত ফিনিশিং ছিলো সাকার। ২-১ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

এবারও খুব বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি আর্সেনাল। মাত্র ৬ মিনিটের ব্যবধানে, ম্যাচের ৫৯তম মিনিটে ম্যানইউর আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেক অসাধারণ এক হেডে বল জড়িয়ে দেন আর্সেনালের জালে।

২-২ ব্যবধানে খেলাটি প্রায় শেষের দিকে চলে আসে। নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে (৯০ মিনিট) মার্টিন ওডেগার্ডের কাছ থেকে বল পেয়ে খুব ঠাণ্ডা মাথায় ডান পাশের কর্নার দিয়ে বল জড়িয়ে দেন ম্যানইউর জালে। সে সঙ্গে ৩-২ ব্যবধানে জয় তুলে নিয়ে আর্সেনাল বুঝিয়ে দিলো কেন তারা এই মৌসুমে সেরা এবং পয়েন্ট টেবিলের শীর্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *