খেলাধুলা সর্বশেষ

বিশ্বকাপে ব্যার্থতার দায় শিকার বিসিবির

বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পর যেন মুখে কুলুপ এঁটেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারা। মিরপুরমুখী ছিলেন না অধিকাংশ কর্তাই। অবশেষে বিশ্বকাপে ব্যর্থতার দায় স্বীকার করে পরবর্তী করণীয় জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

‘আমাদের সবারই দায়বদ্ধতা আছে। আমরা সবাই মেনে নিয়েছি। ডেফিনিটলি, টিম খারাপ করলে আমাদের সবাইকে মেনে নিতে হবে। বোর্ডকে নিতে হবে, আমার কমিটিকে নিতে হবে, এটাতো আমরা স্বীকার করে নিয়েছি।’

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১৮ নভেম্বর) ব্যর্থতার দায় স্বীকার করে সংবাদ মাধ্যমের সামনে এমন মন্তব্য করেন জালাল ইউনুস।

 

বাংলাদেশ বিশ্বকাপে মাত্র দুটি জয় পেয়েছে। হারতে হয়েছে নেদারল্যান্ডসের বিপক্ষেও। ব্যাটে-বলে ছিল না লড়াইয়ের আভাস। সেমিফাইনালের লক্ষ্যে খেলতে গিয়ে সাকিব আল হাসানরা দেশের বিমান ধরছেন অষ্টম স্থানে থেকে। সেটি মানতে পারছে না বিসিবিও।

জালাল বলেন, ‘আপনারাও জানেন এ ধরণের ফল যে হবে আমরা প্রত্যাশা করিনি। অন্তত যখন কোনো ট্যুরে খেলবেন তখন একটা লক্ষ্য থাকে। টার্গেট করে সেখানে যেতে হয়। আমাদের টার্গেট ছিল সেমিফাইনাল। সেমিফাইনাল না হলেও অন্তত চার-পাঁচটা ম্যাচ জেতার যে চেষ্টা থাকে সেটা আমাদের ছিল কিন্তু কী কারণে হয়নি আমরা জানি না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *