বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

বিতর্ক প্রতিযোগীতায় গ্রীন বিশ্ববিদ্যালয়কে হারালো জগন্নাথ বিশ্ববিদ্যালয়

এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্র্যাসি আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি দল। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ দলকে হারিয়ে বিজয়ী হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

শুক্রবার (২৩ জুন) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ৮নং ফ্লোরে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয়বস্তু ছিল ‘বৈশ্বিক প্রেক্ষাপটে এবারের বাজেট জনবান্ধব’।

সরকারি দল হয়ে বিতর্ক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বিরোধী দলে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বিতর্কে সরকারি দলের প্রধানমন্ত্রীর ভূমিকায় ছিলেন জবি ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদুল ইসলাম সাঈদ। প্রতিযোগিতায় স্পিকার হিসেবে বিতর্ক পরিচালনা করেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। এ ছাড়াও বিচারক হিসেবে দেশের স্বনামধন্য বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন। চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়ে জবি ডিবেটিং সোসাইটির মডারেটর সহকারী অধ্যাপক মো: মেফতাহুল হাসান বলেন, ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হওয়া জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করছে। সামনে আরো ভালো করবে এই প্রত্যাশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *