স্বাস্থ্য ও চিকিৎসা

বিএসএমএমইউতে শিশু কিডনি রোগীদের জন্য নতুন ২টি আইসিইউ উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিশু নেফ্রোলোজি বিভাগে দুই শয্যা বিশিষ্ট ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের তৃতীয় তলায় শিশু নেফ্রোলজি বিভাগের ওয়ার্ডে এ নতুন আইসিইউর উদ্বোধন করা হয়।

নতুন এ আইসিইউ দুটি চালুর ফলে শিশু কিডনি জটিল রোগীদের অন্য কোনো হাসপাতাল বা বিভাগে নেওয়ার প্রয়োজন হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

উদ্বোধনের সময় নেফ্রোলজি বিভাগের এ আইসিইউর সফলতা কামনা করে দোয়া করা হয়। এসময় বক্তারা জানান, এ আইসিইউ দুটি চালুর ফলে শিশু কিডনি জটিল রোগীদের অন্য কোথাও নেওয়ার প্রয়োজন হবে না। ওয়ার্ডে ভর্তি করা কিডনি রোগে আক্রান্ত শিশুদের এখানেই সেবা দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. শারফুদ্দিন আহমেদ। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন স্বাস্থ্য শিক্ষা, স্বাস্থ্যসেবা ও গবেষণায় নতুনত্ব আনার জন্য কাজ করছে। এসব কাজে নিত্যনতুন প্রযুক্তি ও সুবিধা সংযোগ করাই আমাদের লক্ষ্য।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক মো. মনিরুজ্জামান খান, শিশু অনুষদের ডিন অধ্যাপক রনজিত রঞ্জন রায়, প্রক্টর অধ্যাপক মো. হাবিবুর রহমান, হল প্রোভোস্ট অধ্যাপক এসএম মোস্তাফা জামান, শিশু নেফ্রোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আফরোজা বেগমসহ অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ফিটোম্যার্টানাল বিভাগে নতুন চেয়ারম্যান হিসেবে অধ্যাপক তাবাসুম পারভীনকে নিয়োগ দেওয়া হয়েছে।

সূত্র : জাগোনিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *